সোনাগাজীতে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ৯৮ জন অনুপস্থিত - খবর তরঙ্গ
শিরোনাম :

সোনাগাজীতে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ৯৮ জন অনুপস্থিত



আমজাদ হোসাইন (নাহিদ), সোনাগাজী ( ফেনী) প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

শিক্ষাবোর্ডের অধিনে সারা দেশের ন্যায় সোনাগাজীতে ও একযোগে অষ্টম শ্রেনীর জেএসসি ও জেডিসি পরীক্ষা মঙ্গলবার সকাল ১০টায় শুরু হয়েছে।চলবে আগামী ১৭নভেম্বর পযর্ন্ত। প্রথম দিনের স্কুল পযার্য়ের বাংলা ১ম পত্র ও মাদ্রাসার কুরআন মজিদ পরীক্ষায় সোনাগাজীতে ৯৮জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

 
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়,সোনাগাজী উপজেলার ২৩টি স্কুল থেকে ৩৬৩২জন এবং ১৮টি মাদ্রাসা থেকে ১১৭৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহনের জন্য রেজিস্ট্রেশন করে। কিন্তু প্রথম দিনের পরীক্ষায় স্কুল পর্যায়ে ৭৩জন ও মাদ্রসা পর্যায়ে ২৫জন শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত রয়েছে। উপজেলার ৬টি মুলকেন্দ্র ও ৬টি উপকেন্দ্রে পরীক্ষা গ্রহন করা হচ্ছে।

 

সোনাগাজী মোঃ ছাবের মডেল প্ইালট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫৭৪জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ৮জন,সোনাগাজী বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯১৬জনে অনুপস্থিত ১৪জন,বক্তারমুন্সি মোয়াজ্জেম হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৫৬৪জনে অনুপস্থিত৪৩জন,ভোরবাজার এড.বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫৭৮জনে অনুপস্থিত ৮জন,সোনাগাজী ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা কেন্দ্রে ৬৬২জনে অনুপস্থিত ১৭জন,বক্তারমুন্সি ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৫১৬জনে অনুপস্থিত ৮জন।

 

সোনাগাজী উপজেলা নিবার্হী অফিসার  মোহাম্মদ মিনহাজুর রহমান ও উপজেলা মাধ্যমিক শিক্ষ কর্মকর্তা আল মোমিন পরীক্ষার কেন্দ্র গুলো পরিদর্শন করেন। নাম প্রকাশে অনিশ্চুক বেশ কয়েক জন পরীক্ষার্থী ও অভিভাবকরা জানান, পরীক্ষা চলাকালীন সময়ে সোনাগাজী মোঃ ছাবের মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, সোনাগাজী সরকারিকলেজ উপকেন্দ্র,  বক্তারমুন্সী মোয়াজ্জেম হোসেন উচ্চ বিদ্যালয়, ভোরবাজার এড. বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৈর্ব্যত্তিক পরীক্ষার সময় বেশ কয়েকজন স্বাগতিক স্কুলের শিক্ষক নিজেদের স্কুলের শিক্ষার্থী ও প্রাইভেট পড়–য়া ছাত্র ছাত্রীদেরকে নৈর্ব্যত্তিকের সমাধান করে উত্তরপত্র সরবরাহ করেন।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষ কর্মকর্তা আল মোমিন পরীক্ষার হলে নকল সরবরাহের বিষয়টি সম্পর্কে কোন মন্তব্য না করে জানান,  প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠ ও সুন্দর ভাবে শেষ হয়েছে।


এ সম্পর্কিত আরো খবর

ফেনী এর অন্যান্য খবরসমূহ