সোনাগাজীতে ইউপি সদস্যের বিরুদ্ধে কৃষক পরিবার কে হয়রানীর অভিযোগ - খবর তরঙ্গ
শিরোনাম :

সোনাগাজীতে ইউপি সদস্যের বিরুদ্ধে কৃষক পরিবার কে হয়রানীর অভিযোগ



ষ্টাফ রিপোর্টার, (খবর তরঙ্গ ডটকম)

সোনাগাজী উপজেলার চর চান্দিয়া ইউনিয়ন পরিষদের এক সদস্যের বিরুদ্ধে চর চান্দিয়া গ্রামের এক কৃষক পরিবার কে বিভিন্ন ভাবে হয়রানী করার অভিযোগ পাওয়া গেছে।

 

ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়, চর চান্দিয়া গ্রামের বেলায়েত হোসেনের বাড়ীর বেলায়েত ও ইলিয়াছ মিয়ার সাথে র্দীঘ দিন থেকে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। উক্ত বিরোধ নিয়ে আদালতে উভয় পক্ষের একাধিক মামলা বিচারাধীনসহ থানায় অভিযোগ রয়েছে। বিরোধ পূর্ণ্য জমি নিয়ে সামাজিক ভাবে শালিশ বিচার হলে ্্ইউপি সদস্য নেয়ামত উল্যাহ স্বপন প্রতিপক্ষ বেলায়েতের পক্ষ নিয়ে বিভিন্ন ভাবে চাপ প্রয়োগসহ মামলা দিয়ে হয়রানী করার কথা বলে ইলিয়াছ মিয়ার চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে মোটা অংকের উৎকোচের বিনিময়ে বেলায়েত মিয়াকে দেয়াল নির্মাণে সহযোগিতা করে। এতে ্ইলিয়াছ মিয়ার পরিবারের সদস্যদের হাটা চলার পথ বদ্ধ হয়ে যায়।ইলিয়াছ মিয়া জানান, ইউপি সদস্যের ভয়ে আমরা আতঙ্কে দিন কাটাচ্ছি।

 

ইলিয়াছ মিয়ার মেয়ে বিবি ফাতেমা জানান, ইউপি সদস্য স্বপনের দাবিকৃত টাকা ও কু-প্রস্তাবে রাজী না হওয়ায় তিনি বিভিন্ন ভাবে দীর্ঘ দিন থেকে আমাদেরকে হয়রানি করে আসছেন। তার কারণে আমরা আমাদের দখলীয় জায়গা দিয়ে হাটা চলা করতে পারছি না। প্রতিনিয়ত তিনি বিভিন্নভাবে আমাদেরকে হুমকি ধুমকি দিয়ে বসত বাড়ি ছেড়ে অন্যত্র চলে যাওয়ার জন্য হুমকি দিয়ে আসছেন। তার প্রশ্রয়ের কারণে বেলায়েত মিয়াকেও সুযোগ পেয়ে আমাদেরকে বসত ভিটা থেকে উচ্ছেদ করার পায়তারা করছেন।

 

সামাজিকভাবেও বিচার চেয়ে কোন প্রকার আমরা প্রতিকার পাইনি। যার ফলে আদালতে মামলা করেছি। মামলাটি বিচারাধীন থাকাকালেও ইউপি সদস্য স্বপন সহ বেলায়েতের ভাড়াটে সন্ত্রাসীরা আমাদেরকে অন্যত্র চলে যাওয়ার জন্য হুমকি প্রদান করছে। এ বিষয়ে বিবি ফাতেমা বাদী হয়ে থানায় একটি অভিযোগ দিয়েছেন বলে তিনি জানান।


এ সম্পর্কিত আরো খবর

ফেনী এর অন্যান্য খবরসমূহ
সোনাগাজী এর অন্যান্য খবরসমূহ