সোনাগাজীতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে খোকন চেয়ারম্যানের জমি জবর দখলের চেষ্টা - খবর তরঙ্গ
শিরোনাম :

সোনাগাজীতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে খোকন চেয়ারম্যানের জমি জবর দখলের চেষ্টা



আমজাদ হোসাইন (নাহিদ), সোনাগাজী (ফেনী) প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

সোনাগাজীতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মঙ্গলবার দিবাগত রাতে সোনাগাজী বাজারের পশ্চিম পাশে ভাড়াটে সন্ত্রাসি দিয়ে চরচান্দিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামছুদ্দিন খোকনের নিজ মালিকীয় জমি জবর-দখলের চেষ্টা চালিয়েছে একদল ভূমি দস্যু।

 

 

এলাকাবাসী, ক্ষতিগ্রস্থের পরিবার ও পুলিশ জানায়, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও চরচান্দিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামছুদ্দিন খোকনের সাথে জয়নাল আবদীন কোম্পানী ও তার ভাই ইলিয়াছের সাথে দীর্ঘ দিন যাবৎ জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। একাধিকবার বিরোধ পূর্ন্য জমি জবর-দখলের চেষ্টা চালান জয়নাল আবদীন ও তার ভাই ইলিয়াছ। সন্ত্রাসীদের হস্তক্ষেপের কারনে উক্ত বিষয়ে খোকন চেয়ারম্যান বাদি হয়ে আদালতে দেওয়ানী মামলা দায়ের করে আইনের আশ্রয় নেন।

 

আদালত বিতর্কিত ভূমিতে উভয় পক্ষকে শান্তি শৃংখলা বজায় রাখার নির্দেশ দেন। এর পরও উক্ত জমি দখলে নিতে জয়নাল আবদীন ও তার ভাই ইলিয়াছ মরিয়া হয়ে উঠে। নিরুপায় হয়ে শামছুদ্দিন খোকন গত ৪ডিসেম্বর ফৌজধারি কার্যবিধির ১৪৫ ধারা মোতাবেক প্রতিকার চেয়ে আদালতে আরেকটি মামলা দায়ের করেন। আদালত স্থিতাবস্থা বজায় রাখতে ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে সোনাগাজী মডেল থানার ওসিকে আদেশ দেন এবং তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সহকারী কমিশনার ভুমিকে নিদের্শ দেন।

 

এ দিকে আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পূর্বপরিকল্পিতভাবে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে ভূমি দস্যু জয়নাল আবদীন, তার ভাই মো. ইলিয়াছের নেতৃত্বে ৩৫/৪০ জন ভাড়াটে সন্ত্রাসি এনে খোকন চেয়ারম্যানের মালিকীয় দখলীয় ভূমি জবর-দখলের চেষ্টা চালায়। স্থানীয় জনতার প্রতিরোধের মুখে জবর-দখলকারীরা পিছু হটে। গত ১২ ডিসেম্বর থেকে খোকন চেয়ারম্যান ব্যক্তিগত সফরে কাতারে অবস্থান করছেন। এ সুযোগকে কাজে লাগিয়ে দুর্বৃত্তরা তার মালিকীয় দখলীয় জমি জবর-দখলে নিতে এ অপচেষ্টা অব্যাহত রেখেছেন বলে খোকন চেয়ারম্যানের পিতা হাজী মো. মোস্তাফিজুর রহমান জানান।

 


এ সম্পর্কিত আরো খবর

ফেনী এর অন্যান্য খবরসমূহ