বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়ন ও অনলাইন প্রেসক্লাবের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় - খবর তরঙ্গ
শিরোনাম :

বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়ন ও অনলাইন প্রেসক্লাবের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়



প্রেস বিজ্ঞপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

বরিশালের জেলা প্রশাসক ড.গাজী সাইফুজ্জামান বলেছেন ,অনলাইন সাংবাদিকতা হলো ‘স্মার্ট’ সাংবাদিকতা। আর তাই এই ধরনের সাংবাদিক হতে হলে দক্ষতা ও অভিজ্ঞতার কোনো বিকল্প নেই।

 

৯ সেপ্টেম্বর বুধবার বিকেল পাচ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়ন ও বরিশাল অনলাইন প্রেসক্লাবের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন । তিনি বলেন,সংবাদ মাধ্যমের ভুবনে বাংলাদেশসহ বিশ্বব্যাপী নতুন জাগরণ সৃষ্টি করেছে অনলাইন সাংবাদিকতা।

 

সহজলভ্য তথ্যপ্রযুক্তি, জ্যামিতিক হারে ইন্টারনেট ব্যবহার বৃদ্ধি, তাৎক্ষণিক খবর, বিদ্যুৎগতিতে আপডেটসহ ক্রমবর্ধমান পাঠক-প্রত্যাশা পূরণের প্রতিযোগিতায় এগিয়ে যাচ্ছে অনলাইন নিউজ পোর্টালগুলো। ঈর্ষণীয় জনপ্রিয়তা একেকটি অনলাইনের অনেক অনেক।অনলাইন শুধু মুহূর্তের সংবাদ মুহূর্তে দিচ্ছে না।

 

পাশাপাশি জাতীয় দিবস, রাজনীতি, অর্থনীতি-ব্যবসা, খেলাধুলা, মুক্তমত, শেয়ারবাজার, বিনোদন, লাইফস্টাইল, আইন, ধর্ম, স্বাস্থ্য, শিক্ষা, সাহিত্য, শিশুসাহিত্য, ফিচার, ধর্ম-দর্শন, বিজ্ঞান-প্রযুক্তি, সাফল্যগাথা-অর্জন সব বিষয়ে তথ্য-তত্ত্ব ও গবেষণালব্ধ বিশেষ প্রতিবেদন, সাক্ষাৎকারও প্রকাশ করছে।

 

বলা যায়, অনলাইন গনমাধ্যমগুলো দেশের যেমন অতন্দ্র প্রহরীর মতো ভূমিকা রাখছে ২৪ ঘণ্টা, তেমনি দেশ গড়ার কাজেও নিরন্তর রাখছে ইতিবাচক ভূমিকা। সত্যিকার অর্থে অনলাইন নিউজপোর্টালগুলো এখন শুধু ২৪ ঘণ্টার সংবাদমাধ্যম হিসেবেই কাজ করছে না। এর বাইরে সামাজিক দায়বদ্ধতা থেকেও নানা উদ্যোগ-আয়োজন করছে, পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

 

কখনো সাহিত্য আড্ডা, কখনো শীতবস্ত্র বিতরণ, জলবায়ু সচেতনতা, গোলটেবিলসহ অনেক উদ্যোগ নিজেরাই করছে। পাশাপাশি হাজারো আয়োজনে ‘অনলাইন পার্টনার’ হিসেবে অবদান রাখছে। সরকার ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার প্রত্যয়ে কাজ করছে, ইতিমধ্যে বিভিন্ন ভর্তির আবেদন, নিবন্ধন, ফল প্রকাশসহ অনেক সাহসী পদক্ষেপ নিয়েছে।

 

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়ন ও বরিশাল অনলাইন প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশীদ নোমানী, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সম্পাদক মামুন অর রশিদ, বরিশাল অনলাইন প্রেসক্লাবের সম্পাদক সাইদ আহমেদ মান্না, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সদস্য সালমান আজিম,সাইদ বারী প্রমুখ।

 

এ সময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আজাদ, অতিরিক্ত প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন ) হোসনে আরা বেগম, মেট্রো ডিবির এসি আনছার উদ্দিন ও বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়ন ও বরিশাল অনলাইন প্রেসক্লাবের সদস্যবৃন্দ।


এ সম্পর্কিত আরো খবর

বরিশাল এর অন্যান্য খবরসমূহ