ভোলার বোরহানউদ্দিনে ৮ কিঃ মিঃ সড়কের বেহাল দশা - খবর তরঙ্গ
শিরোনাম :
চরম ভোগান্তিতে শিক্ষার্থী ও এলাকাবাসী

ভোলার বোরহানউদ্দিনে ৮ কিঃ মিঃ সড়কের বেহাল দশা



শিশির হাওলাদার, ভোলা জেলা প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়ন পরিষদের সামনে থেকে মানখান পাটোয়ারী বাড়ী পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার এবং রাণিগঞ্জ বাজার থেকে হারুনের হাট বাজার পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার রাস্তা জরাজীর্ন অবস্থায় দীর্ঘ দিন যাবত পড়ে রয়েছে।

 

এ সড়কগুলোতে প্রতিনিয়ত ছোট বড় অহরহ দূর্ঘটনা ঘটছে। এলাকাবাসী ও পথচারীদের অভিযোগ কর্তৃপক্ষের উদাসিনতার কারনে জরাজীর্ন এ সড়কগুলো সংস্কারের  কোন পদক্ষেপ নিচ্ছে না। যার ফলে স্কুল ও কলেজ গামী শিক্ষার্থী ও পথচারী চরম দুর্ভোগ শিকার হচ্ছে প্রতিদিন।

 

সূত্রমতে জানা যায়- বোরহানগঞ্জ বাজারের মূল কেন্দ্র পক্ষিয়া পরিষদের সামনে থেকে জ্ঞানদা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সামনে দিয়ে সাত বাড়ীয়া হয়ে মানখান পাটোয়ারী বাড়ী পর্যন্ত প্রায় ৩ কিঃমিঃ ও রাণিগঞ্জ বাজার হতে মোল্লার হাট হয়ে হারুনের হাট পর্যন্ত প্রায় ৫ কিঃ মিঃ রাস্তাটি জরার্জীণ হওয়ায় জন জীবনে চলাচলে চরম দূর্ভোগ পোহাচ্ছে। আর রাস্তাত মাঝ খান দিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় প্রতিদিন ছোট বড় দূর্ঘটনা হরহামসে ঘটছেই।

 

এদিকে এ সড়কগুলো দিয়ে অটো রিক্সা, মটর সাইকেল, নছিমন, করিমন, ভটভটি, বাই সাইকেল সহ মালবাহী ট্রাক জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। এ সকল সড়কগুলো দিয়ে প্রতিদিন শত শত স্কুল, কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় চলাচল করছে।  দেখা গেছে এ সড়ক দিয়ে কোন সুস্থ রোগি আসলে অসুস্থ হয়ে যায়।

 

সরজমিনে দেখাগেছে সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হচ্ছে। প্রতিদিন শত শত লোক জীবনের ঝুঁকি নিয়ে এই ভাঙ্গা রাস্তা দিয়ে যাতায়াত করে। এদিকে দ্রুত এ সড়কের সংস্কার না করলে যোগাযোগ ব্যবস্থা একে বারেই ভেঙ্গে পরবে বলে আশংকা করেছেন এলাকাবাসী ও পথচারীরা।

 

বোরহানগঞ্জ জ্ঞানদা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সোহেল মাষ্টারের সাথে আলাপকালে তিনি জানান- আমাদের শিক্ষার্থীরা এ সড়কটি দিয়ে স্কুলে আসতে হয়। সড়কটির বেহালদশা হওয়ায় তারা আসতে অনেক কষ্ট হচ্ছে।

 

এছাড়া রাস্তাটি জরাজীর্ণ হওয়ায় এ সড়ক দিয়ে চলাচল করতে  গিয়ে প্রতিদিন ছোট বড় দূর্ঘটনার শিকার হচ্ছে শিক্ষার্থী সহ পথচারীরা। তাই দ্রুত এ সড়কটির মেরামতে জন্য সংশিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।

 

এব্যাপারে বি, কে, এম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মনিল ইসলাম জানান, আমাদের স্কুলের শিক্ষার্থীরা মোল্লারহাটের এ সড়ক দিয়ে আসা যাওয়া করে। রাস্তাটিতে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল করতে পারছেনা। এতে করে শিক্ষার্থী সহ পথচারীরা চরম ভোগান্তির শিকার হচ্ছে।

 

এছাড়া মটর সাইকেল নিয়ে আমরা নিজেরাও স্কুলে যেতে মারাত্মক কষ্ট পেতে হয়। এ সড়কটি দ্রুত মেরামত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।


এ সম্পর্কিত আরো খবর

ভোলা এর অন্যান্য খবরসমূহ