নগরীর ১৩নং ওয়ার্ডে গণসংযোগ রাজশাহীতে ধানের শীষের বাঁধ ভাঙ্গা জোয়ার বইছে: মিনু - খবর তরঙ্গ
শিরোনাম :

নগরীর ১৩নং ওয়ার্ডে গণসংযোগ রাজশাহীতে ধানের শীষের বাঁধ ভাঙ্গা জোয়ার বইছে: মিনু



নাজমুল হক ডিকেন, (খবর তরঙ্গ ডটকম)

সংসদ নির্বাচন উপলক্ষে আজ শনিবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত ১৩ নং ওয়ার্ডে গণসংযোগ ও প্রচারণা করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। তিনি নেতাকর্মীদের নিয়ে নিউ মার্কেট থেকে গণসংযোগ শুরু করেন। তিনি অত্র ওয়ার্ডের প্রতিটি পাড়া, মহল্লায় গণসংযোগ করেন। এসময়ে অত্র ওয়ার্ডের জনগণের মধ্যে উৎসবে পরিণত হয়। সেখানকার নারী পুরু পুরুষ, যুবক যুবতীরা তাদের নেতা মিনুকে দেখার জন্য ছুটে আসেন এবং তারাও ধানের শীষের স্লোগান দিতে থাকে। এছাড়াও ভোটারগণ তাঁর প্রতি অকুণ্ঠ সমর্থন জানান। ভোটারগণ বলেন, এবারে সুযোগ এসেছে রাজশাহীর উন্নয়নের রুপকারকে পুণরায় সংসদের পাঠানোর। এই সুযোগ তারা কোনভাবেই হাত ছাড়া করবেনা বলে জানান। ধানের শীষের ভোট দেওয়ার জন্য সময়ের প্রহর গুনছে বলে জানান ভোটারগণ।

নির্বাচনের অবস্থা সম্পর্কে জানতে চাইলে মিনু বলেন, সারা দেশের ধানের শীষের জোয়ার বইছে। আর রাজশাহীতো ধানের শীষে ঘাটি। এখানকার মানুষ সর্বদা উন্নয়নের পক্ষে ছিলো এবং আগামীতেও থাকবে। বর্তমান সরকার বিনা ভোটে ক্ষমতায় বসে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। দেশে এখন কোন প্রকার আইনের শাসন নাই। নির্বাচনে এখন পর্যন্ত লেভেল প্রেইং ফিল্ড তৈরী হয়নি। সরকার দলীয় ক্যাডাররা ধানের শীষের অফিস ভাঙ্গচুর এবং পোস্টার, লিফলেট ও ফেস্টুন ছিড়ে ফেলছে। গণসংযোগে বাধা প্রদান করছে। সর্বদা তারা বিএনপিকে উস্কানী দিচ্ছে। এখন রাজশাহীতে এই অবস্থা সৃষ্টির পাঁয়তারা করছে। বিএনপি কোন সন্ত্রাসী দল নয়। তারা চায় দেশের উন্নয়ন ও শান্তি। সরকারের পাতা ফাঁদে বিএনপি কোনভাবেই পা রাখবেনা বলে উল্লেখ করেন মিনু। সরকার দলীয় নেতাকর্মীরা যতই বাধা প্রদান করুক ধানের শীষের বিজয় কোনভাবেই ছিনিয়ে নিতে পারবেনা। তিনি নেতাকর্মীদের সহনশীল ও ধৈর্যের সাথে নির্বাচন করার পরামর্শ দেন। সেইসাথে ভোট সেন্টার পাহারা দেওয়ার জন্য পুণরায় তিনি আহবান জানান।

রাজশাহীর উন্নয়ন সম্পর্কে জাতে চাইলে তিনি বলেন, রাজশাহীতে শিক্ষার মান উন্নয়ন ও প্রসারে নগরীর বিভিন্ন এলকায় স্কুল কলেজ, মাদ্রাসা ও কিন্ডার গার্টেন প্রতিষ্ঠা করেন। এছাড়াও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য রাজশাহী মেডকিলে কলেজ হাসাপাতালের ৫০০ শয্যা থেকে ১০০০ হাজার শয্যায় উন্নিতকরণ, সিটি হেলথ সেন্টার স্থাপন ও প্রসুতি মায়েদের চিকিৎসার জন্য আরবান হেলথ সেন্টার স্থাপন করা হয়। তিনি আরো বলেন, রাজশাহীর উন্নয়ন যা হয়েছে তা বিএনপি’র আমলে হয়েছে । তিনি মেয়র ও সংসদ সদস্য থাকাকালিন সময়ে রাজশাহীকে গ্রিণ সিটি হিসেবে গড়ে তোলেন। এছাড়াও তিনি যে সকল নারী অন্ধকার জগতে ছিলেন তাদের মধ্যে ৯৪ জনকে সিটি কর্পোরশেনে চাকরীর ব্যবস্থা করেন। এই কাজের জন্য বিদেশীরা তাঁকে বিশেষ সম্মাননা প্রদান করেন। সেইসাথে ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানে শত শত বেকার যুবক যুবতীর কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়। ফলে সে সময়ে রাজশাহীতে ছিলোনা কোন মাদক ও সন্ত্রাস। রাজশাহী শান্তির শহরের পরিণত হয়। কিন্তু বর্তমানে এই সরকার রাজশাহীর কোন উন্নয়নতো করেইনি বরং মানক ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সেইসাথে হাজার হাজার বেকার সমস্যা পুঞ্জিভুত হয়েছে। এছাড়াও মাদকাসক্তদের সিটি কর্পোরেশনের পরিস্কার পরিচ্ছতা কাজে চাকরী দিয়ে অন্ধকার জগত থেকে ফিরিয়ে আনেন বলে জানান তিনি। রাজশাহীর এই উন্নয়ন ধারা পুণরায় চলমান করতে তিনি ধানের শীষে ভোট প্রার্থনা করেন।

গণসংযোগের সময় তাঁর সঙ্গে ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়ার মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, মহানগর যুবদলের সাবেক সভাপতি ও বিএনপি নেতা ওয়ালিউল হক রানা, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার, ১২ নং সাবেক কাউন্সিলর দিলদার হোসেন, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুল হক হারু, সহ-সভাপতি ইকো,সোহেল রানা সরকার দিপু, যগ্ম সাধারণ সম্পাদক সাইদুল আলম মিঠু, যুবনেতা রুবেল, মহিলা দলের আহবায়ক নুরুন্নাহার, গুলশান আরা মমতা, জরিনা, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জমান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি ও নাহিনসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ শত শত সমর্থক উপস্থিত ছিলেন।


এ সম্পর্কিত আরো খবর

রাজশাহী এর অন্যান্য খবরসমূহ