লক্ষ্মীপুরে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা; নানা অনিয়ম ও অব্যবস্থাপনার রোগী স্বজনদের অভিযোগ - খবর তরঙ্গ
শিরোনাম :

লক্ষ্মীপুরে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা; নানা অনিয়ম ও অব্যবস্থাপনার রোগী স্বজনদের অভিযোগ



আতোয়ার রহমান মনির, (খবর তরঙ্গ ডটকম)

লক্ষ্মীপুরে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত ৬দিনে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছে ২৯জন। এদের মধ্যে একজন সুস্থ্য হযে বাসায় ফিরে গেছেন। এছাড়া হাসপাতালে এপর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ভর্তি রয়েছে ১২জন। বাকীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে বেড না থাকায় ডেঙ্গু আক্রান্ত রোগীর ফ্লোরে চিকিৎসা নিতে হচ্ছে । থাকতে হচ্ছে নোংরা পরিবেশে। নানা অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগ করছেন রোগী ও স্বজনরা।


অপরদিকে রোগী ও স্বজনদের অভিযোগ অস্বীকার করে চিকিৎসরা বলছেন অব্যবস্থাপনার আর থাকবে না এ জন্য সকল প্রস্তুুতি নেয়া হচ্ছে। এছাড়া ইতিমধ্যে ডেঙ্গু আক্রান্তদের জন্য দুইটি ওয়ার্ডকে ডেঙ্গু কর্ণার হিসেবে ঘোষনা করা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত রোগীদের সঠিকভাবে চিকিৎসা কার্যক্রম চলছে। আতংকিত হওয়ার কিছু নেই। যারা আক্রান্ত হচ্ছে,তারা সবাই ঢাকা বা চট্রগ্রাম থেকে আগত। তবে আল্লাহ্ মাফকরুক এখন পর্যন্ত স্থানীয় কোন বাসিন্দা এ রোগে আক্রান্ত হয়নি বলে দাবী করেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন।


রোগী ও স্বজনদের অভিযোগ, ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছি। বেড না থাকায় ফ্লোরে চিকিৎসা নিতে হচ্ছে। ডেঙ্গু আক্রান্তরা সব সময় মশারি টাঙ্গিয়ে ভিতরে থাকার নিয়ম থাকলেও ফ্লোরে মশারি টানানো যাচ্ছেনা। ঠিকমত চিকিৎসাও পাওয়া যাচ্ছে না। এতে করে আরো চিকিৎসা নিতে আসা রোগীরা অসুস্থ্য হয়ে পড়েন।


রোগীর স্বজন তাজল ইসলাম জানান,হাসপাতালে প্রতিদিন নিয়োমিত পানি ও বিদ্যুৎ থাকেনা এবং পরিস্কার পরিচ্ছন্নতা করা হচ্ছে না। এছাড়া হাসপাতালের যে টয়লেট রয়েছে, সেটা তা টয়লেট ব্যবহার করা যাচ্ছেনা। এতোটায় নোংরা যে ব্যবহারের অনুপযোগি বলে অভিযোগ করেন রোগী অনেকেই।


এদিকে হাসপাতালের দায়িত্বরক কয়েকজন নার্স নাম প্রকাশ না করা শর্তে জানান, হাসপতালে বেড না থাকায় ফ্লোরে চিকিৎসা দিতে হচ্ছে ডেঙ্গু রোগীদের। এতে করে অন্যান্ন রোগীদের সমস্যাসহ তাদেরও চিকিৎসা প্রদানে নানা সমস্যায় পড়তে হয় প্রতিদিন। বিষয়টি তারা কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।


এ সম্পর্কিত আরো খবর

রায়পুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষ্মীপুর এর অন্যান্য খবরসমূহ