কিশোর গ্যাংদের সংগঠন রায়পুরে উলফা বাহিনীর চাঁবাজিতে অতিষ্ট অটোরিক্সা চালকদের বিক্ষোভ - খবর তরঙ্গ
শিরোনাম :

কিশোর গ্যাংদের সংগঠন রায়পুরে উলফা বাহিনীর চাঁবাজিতে অতিষ্ট অটোরিক্সা চালকদের বিক্ষোভ



আতোয়ার রহমান মনির, লক্ষ্মীপুর প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

লক্ষ্মীপুরের রায়পুরের হায়দরগঞ্জ বাজারে কিশোর গ্যাংদের সংগঠন উলফা বাহিনীর চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে বিক্ষোভ মিছিল করেছে ব্যাটারি চালিত অটোরিক্সা চালক ও মালিকরা। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে প্রায় ৩’শতাধিক চালক ও মালিক বিক্ষোভ মিছিল বের করে হায়দরগঞ্জ বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন এবং অটোরিক্য্রা চালকদের চাঁদাবাজি বন্ধসহ কিশোর গ্যাংদের গ্রেফতাদের আশস্ত করা হলে তারা তাদের কর্মসূচি ঘুটিয়ে নেন।

 স্থানীয় সূত্রে জানা গেছে, হায়দরগঞ্জ বাজারে কিশোর গ্যাংদের সংগঠন উলফা বাহিনীর বাহিনীর সদস্য মানিক সর্দার,জজিল,মরু,শাকিল,সিরাজ ও নাদিমদের প্রতিমাসে প্রতি চালককে ৩০০ টাকা হারে চাঁদা দিতে হতো। দিন দিন চাঁদার টাকা বাড়িয়ে যাওয়ায় চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে জিপি’র নামে অবৈধভাবে দৈনিক চাঁদা আদায় বন্দের প্রশাসনিক হস্তক্ষেপসহ দাবী জানিয়েছেন ব্যাটারী চালিত অটোরিক্সার মালিক ও চালকরা।

 অটোরিক্সা চালক আক্তার,সিরাজ ও জুলহাস জানান, প্রতিদিন এবং মাসিক চাঁদা না দিলে চাঁদা আদায়কারীদের হাতে নাজেহাল হতে হয়। অনেক সময় দূর্ব্যবহার করে চাবি ছিনিয়ে নেয়। আমরা নিয়মিত চাঁদা দেই অথচ যাত্রীদের নিয়ে সব রাস্তায় ভাড়া নিয়ে যাতায়াত করতে পারি না। সেক্ষেত্রেও সিএনজিকে সুবিধা দেওয়ার জন্য বাধা দেয়। বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে আমরা অটোরিক্সা কিনে কোনো রকম দিনাতিপাত করছি। চাঁদাবাজি বন্ধ না হলে তাদের মানবেতর জীবন যাপন করতে হবে।

 হায়দরগঞ্জ বাজারের মানিক সর্দার,জজিল,মরু,শাকিল,সিরাজ ও নাদিম জানান,তারা কিশোর গ্যাংদের সংগঠন উলফা বাহিনীর বাহিনীর কোন সদস্য না তারা প্রত্যোকেই দলীয় পদপদবী রয়েছে। এছাড়া তারা চাঁদাবাজির সাথে জড়িত নয় তা উল্লেখ করে বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট দাবী জানান। একটি রাজনৈতিকভাবে কু-চক্রিমহল তাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

 রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তোতা মিয়া বলেন, কিশোর গ্যাংদের সংগঠন উলফা বাহিনীর বলে কিছু চলতে দেওয়া হবে না। এ সংগঠন বলে কিছু নেই তবে স্থানীয় পর্যায়ে দুটি গ্রæপ আছে। তারাও যদি অটোরিক্সা চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে তা বন্ধ করা হবে। এ বিষয়ে লিখিত বা মৌখিক কোনো অভিযোগ পেলেই ব্যবস্থা গ্রহণ করা হবে।  


লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষ্মীপুর এর অন্যান্য খবরসমূহ