রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ - খবর তরঙ্গ
শিরোনাম :

রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ



(খবর তরঙ্গ ডটকম)

দৈনিক ইনকিলাব ও কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক রুপসী বাংলা, ডাক প্রতিদিন এবং লাকসাম বার্তা সহ বিভিন্ন পত্রিকায় রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) নিয়ে প্রকাশিত বিভিন্ন সংবাদের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমি মো: শাহাজাহান। প্রকাশিত ঐ সংবাদগুলী মিথ্যা, বানোয়াটি ও কাল্পনিক। ২০০৩ সালে সমবায় মন্ত্রনালয়ের অধিনে কুমিল্লা জেলা সমবায় অফিস থেকে নিবন্ধন নিয়ে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) সুনামের সহিত সমবায় কার্যক্রম পরিচালনা করে বহুমুখী সমবায় সমিতি হিসেবে জাতীয় পুরষ্কারও পেয়েছে। ২০১৩ সালের শেষের দিকে সারাদেশে সমবায় প্রতিষ্ঠান মারাত্বক ঝুঁকির মধ্যে পড়লে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,)ও চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়। জনগণের আমানত রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) বিনিয়োগ করে যখন কার্র্যক্রম পরিচালনা করছে ঠিক তখনী একযোগে সকল সদস্যরা তাদের আমানত উত্তোলন করতে শুরু করে। সকল টাকা রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) মাঠে বিনিয়োগ করার কারণে সকল সদস্যদের আমানতি টাকা এক সাথে ফেরত দেওয়া সম্ভব না হওয়ায় কর্মকর্তা ও কর্মচারীগন জনরোষ থেকে বাচতে অফিস বন্ধ করতে বাধ্য হয়।

বন্ধ থাকা অবস্থায়ও রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) তার সদস্যদের আমানতি টাকা ফেরত প্রদান করে আসছে এবং যে সব সদস্যগণ এখনো টাকা পায়নী তাদের টাকা ফেরত প্রদানের মত সক্ষমতা রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর রয়েছে। ধর্য্য সহকারে অপেক্ষা করে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) কে যখন তার সদস্যরা সহযোগিতা করছে ঠিক এই সময়ে একটি কুচক্রি মহল পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ করে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর দায় দেনা পরিশোধের স্বাভাবিক কাজ কর্ম করার পরিবেশ বিনষ্ট করছে।

রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর দায় দেনা নিরুপন করে উক্ত দায় দেনা পরিশোধ করার জন্য সমবায় মন্ত্রানালয়ের নির্দেশে সমবায় অধিদপ্তর কর্তৃক সময়ে সময়ে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) পরিচালনার জন্য অন্তর্বর্তি ব্যবস্থাপনা কমিটি গঠন করেছে সমবায় অধিদপ্তর। ওই ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) পরিচালিত হয়ে আসছে এবং রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর সদস্যদের আমানত ফেরত দানের কাজ অব্যাহত আছে। রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) প্রতিষ্টালগ্ন থেকেই আমি মো: শাহাজাহান রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছি।

মানুষের দায় দেনা মাথায় নিয়ে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর বিপদ মুহুর্তেও আমি রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) চেড়ে যাইনি। আজকে যারা রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর বিরুদ্ধে পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ করাচ্ছে তারা রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর সুদিনে সর্বোচ্ছ সুবিধা ভোগ করেছে এবং রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর দুর্দিনে তার এক যোগে ব্যবস্থাপনা কমিটি থেকে পদত্যাগ করছে। বর্তমানে সরকার কর্তৃক অন্তর্বর্তি ব্যাবস্থাপনা কমিটির মাধ্যমে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) তার দায় দেনা শোধের কাছাকাছি পর্যায়ে আসায় ইর্ষান্নিত হয়ে কুচক্রি মহল রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর বিরুদ্ধে তথা আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করাচ্ছে। ২ শ ৫০ কোটি টাকা আমি আত্বসাত করেছি মর্মে প্রকাশিত সংবাদে যে ব্যাখ্যা দেয়া হয়েছে তা যে কোনো বিবেকবান মানুষ বুজেছে। ২শ ৫০ কোটি টাকা আত্বসাতের খাতওয়ারী ব্যাক্ষায় বলা হয়েছে কোন খাতে কত টাকা গিয়েছে। ওই খাতগুলোতে যদি উক্ত টাকা বিনয়োগ হয় তাহলে আমি আত্বসাত করলাম কিভাবে বা কোথায়।

আমার স্ত্রী ও ছেলে মেয়েদের নামে ফ্লাট বাড়ী বা অন্য যে সব কথা বলা হয়েছে তা সম্মপূর্ণ মিথ্যা, বানোয়াটি ও কাল্পনিক। আমার বিরুদ্ধে যে সব মামলা হয়েছে তাহা আমি আইনি ভাবে মোকাবেলা করছি। আমি পলাতক নই। আমি আছি এবং সরকারে সকল নিয়ম মেনে ও সমবায় অধিদপ্তরের সাথে ঘনিষ্ট যোগাযোগ রক্ষা করে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) এর দায় দেনা শোধের কাজ আমি করছি। পাশাপাশি সকলের সর্বাত্বক সহযোগিতা কামনা করছি এবং মিথ্যা সংবাদে কেউ বিভ্রান্ত না হয়ে রুরাল কো-অপারেপিভ সোসাইটি লিঃ (আর, সি, এল,) কে সহযোগিতা করার আহŸান জানাচ্ছি।


এ সম্পর্কিত আরো খবর

লাকসাম এর অন্যান্য খবরসমূহ