পুলিশ যখন গায়ক - খবর তরঙ্গ
শিরোনাম :

পুলিশ যখন গায়ক



আমজাদ হোসাইন (নাহিদ), সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।, (খবর তরঙ্গ ডটকম)

হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজার মন্ডপগুলোর নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়ে সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির নাচে গানে ভক্ত ও শ্রোতাদের মন জয় করে গায়কের ভূমিকা পালন করেন।

 

জানা যায়, ওসি হুমায়ুন কবির ছোট কাল থেকেই লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে গান গেয়ে মানুষদেরকে আনন্দ দেয়াই ছিল তার একটি শখ। পুলিশ প্রশাসন যোগদানের পরও তিনি বিভিন্ন জেলা ও থানায় দায়িত্ব পালন কালে যে কোন অনুষ্ঠানে সুযোগ পেলেই গান গেয়ে দর্শক শ্রোতাদের শোনাতেন।

 

তারই ধারাবাহিকতায় সোনাগাজী মডেল থানায় অফিসার ইনচার্জ পদে যোগদানের পর এই প্রথম সোনাগাজীতে শারদীয় দূর্গোৎসবের পূজা মন্ডপগুলোতে গান গেয়ে সকল ধর্মের লোকদের মন জয় করার পাশাপাশি আইন শৃঙ্খলা পরিস্থিতিও নিয়ন্ত্রণে রেখে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পূজা শেষ করেছেন। পূজা মন্দিরগুলোতে ওসির গান শুনে দর্শক শ্রোতাদের মাঝে  মন মুগ্ধকর পরিবেশ তৈরি হওয়ায় সকলের মাঝে বাড়তি উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়। মন্দিরগুলোর পক্ষ থেকেও সভাপতি -সম্পাদক সহ কমিটির সদস্যগণ গান গেয়ে আনন্দ দেয়ার জন্য ওসি হুমায়ুন কবিরকে ধন্যবাদ জানান।

 

উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক সমর দাস জানান, সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির বিভিন্ন পূজা মন্দিরে গান গেয়ে দর্শক মাতিয়ে তোলার কারণে পূজা মন্দিরগুলোতে বাড়তি একটি আনন্দ মুখোর পরিবেশ সৃষ্টি হয়। সকলেই আনন্দ উৎসবের মাধ্যমে পূজা উদ্যাপন করে সুন্দরভাবে শেষ করেছেন। এজন্য তিনি উপজেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে থানা প্রশাসনের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। গান পরিবেশন শেষে ওসি হুমায়ুন কবির উপস্থিত দর্শক শ্রোতাদেরকে উদ্দেশ্যে বলেন, বাল্য বিবাহ, মাদক ও ইভটিজিং থেকে তাদের ছেলে সন্তানদেরকে বিরত রেখে সংস্কৃতি চর্চার আহবান জানান।


এ সম্পর্কিত আরো খবর

ফেনী এর অন্যান্য খবরসমূহ
সোনাগাজী এর অন্যান্য খবরসমূহ