নারীর মর্যাদায় সমতা গড়তে চকরিয়ায় এসএআরপিভির মিডিয়া ক্যাম্পেইন - খবর তরঙ্গ
শিরোনাম :

নারীর মর্যাদায় সমতা গড়তে চকরিয়ায় এসএআরপিভির মিডিয়া ক্যাম্পেইন



শাহজালাল শাহেদ চকরিয়া, কক্সবাজার, (খবর তরঙ্গ ডটকম)

“মর্যাদায় গড়ি সমতা” এ শ্লোগানকে ধারণ করে পিআরডিপিডি প্রকল্প এসএআরপিভির উদ্যোগে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় নারীর মর্যাদা উন্নয়ন, পরিবার, সমাজ ও গৃহস্থালী কাজে নারীর অবদানে স্বীকৃতি হিসেবে জিডিপিতে অন্তভুক্তকরণ শীর্ষক মিডিয়া ক্যাম্পেইন সভা চকরিয়া প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ৯নভেম্বর সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত মিডিয়া ক্যাম্পেইনের সভাপতিত্ব করেন চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুল মজিদ।
নারীদের নিয়ে নানাবিধ তথ্যাদি তুলে ধরেন প্রকল্প ব্যবস্থাপক রাজেশ শর্মা। শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন এসএআরভিপির কর্মকর্তা ইয়াসমিন আরা বেগম। এসময় প্রকল্প ফ্যাসিলেটর সাজ্জাদ হোসেন উপস্থিত ছিলেন।
সংবাদকর্মীদের মধ্যে উম্মুক্ত আলোচনায় অংশ নেন- মনজুর আলম, মুহাম্মদ জিয়াউদ্দীন ফারুক, সাইফুল ইসলাম খোকন ও মোহাম্মদ জাহেদ।

 

প্রতিবন্ধী নারী খালেদার স্বাবলম্বীর নেপথ্য চিত্র:
চকরিয়া পৌরসভার ৫নং ওয়ার্ড কাহারিয়াঘোনার বাসিন্দা স্বামী পরিত্যক্ত ও দৃষ্টি প্রতিবন্ধী খালেদা বেগম এএসএআরপিভি সার্ভ হতে সুদমুক্ত ঋণ নিয়ে স্বাবলম্বী হওয়ার নেপথ্য চিত্র তুলে ধরেন। তিনি বলেন, বিয়ের ৫বছর পর স্বামী ভরণ-পোষনের দায়িত্ব ছেড়ে দিয়ে অন্যত্র বিয়ে করেন। এরপর থেকে শুরু হয় আমার কষ্টের জীবন। দুই কন্যা সন্তান নিয়ে বাবার বাড়িতে চরম কষ্টে দিনাতিপাত করছি। একপর্যায়ে এসএআরপিভি সার্ভ থেকে সুদমুক্ত ঋণ গ্রহণ করে বাড়ির সামনে দোকানঘর তৈরি করে ব্যবসা শুরু করি। ওই ব্যবসার আয় থেকে আমার মা-বাবাসহ পরিবারের ৫সদস্যের ব্যয়ভারের পাশাপাশি দুই মেয়ের পড়ালেখার খরচও চালিয়ে যাচ্ছি। আমার প্রথম মেয়ে এইচএসসি পাশ করেছে। আর দ্বিতীয় মেয়ে জেএসসি পরীক্ষার্থী। তিনি আরও বলেন, নারীর কাজের স্বীকৃতি দিলে অবহেলিত নারীরাও আমার মতো জীবন সংগ্রামে এগিয়ে যেতে পারে।


এ সম্পর্কিত আরো খবর

কক্সবাজার এর অন্যান্য খবরসমূহ
চকরিয়া এর অন্যান্য খবরসমূহ