চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে চট্টগ্রাম রেলওয়ে বিভাগীয় কর্মকর্তাদের উদ্দ্যোগে মটর র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত - খবর তরঙ্গ
শিরোনাম :

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে চট্টগ্রাম রেলওয়ে বিভাগীয় কর্মকর্তাদের উদ্দ্যোগে মটর র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত



শহীদুল ইসলাম শাহীন, (খবর তরঙ্গ ডটকম)

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধ ও ঝুঁকিমুক্ত রেল রাখতে চট্টগ্রাম, রেলওয়ে বিভাগীয় কর্মকর্তাদের উদ্দ্যোগে মটর র‌্যালী, আলোচনা সভা গত ৩ জুলাই কুমিল্লা-আখাউড়া সেকশনে অনুষ্ঠিত হয়। উক্ত মটর র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর আলম, নিরাপত্তা বাহিনীর চট্টগ্রাম বিভাগীয় কমান্ড্যান্ট মোহাম্মদ আশাবুল ইসলাম আশা, ডিসিও মোঃ মিজানুর রহমান, ডিটিও ইফতিকার আহমেদ, ডিএসটিইসহ কর্মকর্তাগণ।

 

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে ঐ দিন সকালে আখাউড়া রেল ষ্টেশন থেকে লাকসাম নিরাপত্তা চৌকির ইন্সপেক্টর মোহাম্মদ সালাউদ্দীন সংঙ্গীয় নিরাপত্তা সদস্যদের নিয়ে গঙ্গা সাগর ও ঈমাম বাড়ি রেল ষ্টেশনে উপস্থিত যাত্রী জনসাধারনের নিকট প্রচার অভিযানের অংশ হিসেবে লিফলেট বিতরণ করেন। কসবা রেলওয়ে ষ্টেশনে পথ সভায় নিরাপত্তা বাহিনীর চট্টগ্রাম বিভাগীয় কমান্ড্যান্ট মোহাম্মদ আশাবুল ইসলাম আশা স্বাগত বক্তব্যে বলেন রেল চলাচলে যে কোন প্রতিবন্ধকতা দূর করতে সকলের সহযোগিতা প্রয়োজন এবং চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করলে রেলওয়ে আইন ১৮৯০ এর ধারা-১২৭, ১২৮, ১৩০ মতে শাস্তির বিধান আছে, আইন বাস্তবায়ন করতে নিরাপত্তা বাহিনী কাজ করে যাচ্ছে।

 

ডিআরএম মোঃ জাহাঙ্গীর আলম বলেন রেল জাতীয় সম্পদ এর রক্ষনাবেক্ষন আপনার আমার সকলের দায়িত্ব। অন্যান্য বক্তাগণ বলেন ট্রেনে চোরাই মালামাল উঠতে না দেওয়া, ছাদে, বাপারে, ইঞ্জিনে ভ্রমন প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেন। সর্বশেষ রাজাপুর রেল ষ্টেশনে সকল কর্মকর্তাগণ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা, ইউপি সদস্যগন, যাত্রী-স্থানীয় জনগনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।



এ সম্পর্কিত আরো খবর

চট্টগ্রাম এর অন্যান্য খবরসমূহ