কুমিল্লায় স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের ঘটনায় ব্যাংক কর্মকর্তার ৪ বছরের কারাদণ্ড - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লায় স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের ঘটনায় ব্যাংক কর্মকর্তার ৪ বছরের কারাদণ্ড



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লায় আনোয়ার হোসেন ভূঁইয়া নামে গ্রামীণ ব্যাংকের এক কর্মকর্তাকে ৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। স্বাক্ষর জাল করে গ্রাহকের টাকা আত্মসাতের ঘটনায় দুর্র্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কুমিল্লার স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ইসমাইল বুধবার এ রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার মেহের (উত্তর) গ্রামীণ ব্যাংক শাখার সিনিয়র অফিসার আনোয়ার হোসেন ভূঁইয়া ওই ব্যাংকের আমানতকারী পারভীন আক্তারের স্বাক্ষর জাল করে তার অগোচরে হিসাব হতে ২ লাখ ৯০ হাজার টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেন।

 

এ ঘটনায় ২০১৪ সালের ৮ই মে দুদক সমন্বিত কার্যালয় কুমিল্লার উপ-সহকারী পরিচালক মো. হুমায়ুন কবির বাদী হয়ে শাহরাস্তি মডেল থানায় মামলা করেন।

দুদক কুমিল্লা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল কালাম আজাদ জানান, এ মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় গ্রামীণ ব্যাংক শাহরাস্তি উপজেলার মেহের (উত্তর) শাখার সিনিয়র অফিসার আনোয়ার হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে আদালত দণ্ডবিধির ৪০৯ ধারায় ২ বছর ও দুর্নীতি প্রতিরোধ আইনে ২ বছরসহ ৪ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন এবং আত্মসাৎকৃত ২ লাখ ৯০ হাজার টাকার দ্বিগুণ ৫ লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন।



এ সম্পর্কিত আরো খবর

অর্থনীতি এর অন্যান্য খবরসমূহ
কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ