মানব সেবার মাঝে মানুষ স্বরণীয় হয়ে থাকে- কুমিল্লায় প্রধান বিচারপতি - খবর তরঙ্গ
শিরোনাম :
আবদুল বাসেত মজুমদার ট্রাষ্ট হসপিটালের উদ্বোধন ও ফলক উম্মোচন

মানব সেবার মাঝে মানুষ স্বরণীয় হয়ে থাকে- কুমিল্লায় প্রধান বিচারপতি



নিজস্ব প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

মানুষ তার নিজ পরিচয়ে নয়, মানব সেবার মাঝেই চিরদিন স্বরনীয় হয়ে থাকে। এড. আবদুল বাসেত মজুমদার এ অঞ্চলের জন্য নয়, সারাদেশেরই গর্ব। তিনি হাসপাতাল, স্কুল-মাদ্রাসা, এতিম খানা ও আইনজীবিদের কল্যাণে নিবেদিত হয়ে মানব সেবাকে বেঁছে নিয়েছেনে তা দেশবাসী স্বরণ রাখবে। বৃহত্তর কুমিল্লার সন্তানরাই সারা বাংলাদেশ আলোকিত করে রেখেছে। তার মধ্যে আবদুল বাসেত মজুমদার তাদের একজন।

 

আজ শনিবার বিকেলে লালমাই উপজেলার শানিচৌঁ বাজারে আবদুল বাসেত মজুমদার ট্রাষ্ট হসপিটালের উদ্বোধন ও ফলক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এসব কথা বলেন।

 

আইনজীবি আবদুল বাসেত মজুমদারের সভাপতিত্বে ও এ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান ও এ্যাডভোকেট রফিকুল ইসলাম হীরার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রেলপথমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি, কুমিল্লা সদর আসনের এমপি ও কুমিল্লা মহানগর আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহা উদ্দিন বাহার, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ি কমিটির সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি, জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, জেলা আনজীবি সমিতির সভাপতি আবুল হাশেম খান, ট্রাষ্টের পরিচালক প্রফেসর ডাক্তার খাদিজা আক্তার ঝুমা, লাকসাম উপজেলা চেয়রম্যান এড. ইউনুছ ভূঁইয়া, লালমাই উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক প্রমুখ।

 

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি সহ সকল অতিথিবৃন্দদেরকে বিভিন্ন প্রতিষ্ঠান এবং সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।

 

উল্লেখ্যে গরিবের আইনজীবী হিসেবে খ্যাত অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার ১৯৬৬ সালের ২৮ সেপ্টেম্বর আইন অঙ্গনে  যাত্রা শুরু করেন। বাবার স্বপ্ন পূরণ করতে গিয়েই বন্ধুর এই পথে আসা তার। তবে একসময় নিজেকে বেশ মানিয়ে নেন পেশার সঙ্গে। মনেপ্রাণে মিশে যান আইন পেশায়। ওকালতিকে কখনো ব্যবসা হিসেবে দেখেননি, নিয়েছেন ব্রত হিসেবে। গরিব-দুঃখী ও মেহনতি মানুষের কল্যাণে কাজ করছেন, দুস্থ আইনজীবীদের জন্য নিজের নামে ট্রাস্ট ফান্ড গঠন করেছেন। দেশের বিভিন্ন আইনজীবী সমিতিতে এই ফান্ড থেকে টাকা দেওয়া হচ্ছে। দীর্ঘ পেশাজীবনে ২০ হাজারের বেশি মানুষকে বিনামূল্যে বা নামমাত্র মূল্যে আইনি সহায়তা দিয়েছেন। আইন পেশায় ৫০ বছর পূর্ন হয় ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর ।



এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ