মনোহরগঞ্জ থানার সেই ওসি ক্লোজড : নতুন ওসি মেজবাহ উদ্দিন ভূঁইয়ার যোগদান - খবর তরঙ্গ
শিরোনাম :

মনোহরগঞ্জ থানার সেই ওসি ক্লোজড : নতুন ওসি মেজবাহ উদ্দিন ভূঁইয়ার যোগদান



(খবর তরঙ্গ ডটকম)

অবশেষে কুমিল্লার মনোহরগঞ্জ থানার সেই ওসি মো. আনোয়ার হোসেনকে  ক্লোজ করা হয়েছে।  বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগে গত বুধবার রাতে তাঁকে ক্লোজ করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। ওই রাতেই মনোহরগঞ্জ থানায় নতুন ওসি হিসেবে যোগ দিয়েছেন মো. মেজবাহ উদ্দিন ভূঁইয়া। তিনি জেলার বুড়িচং থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, গত এপ্রিল মাসের শুরুতে মনোহরগঞ্জে ওসি হিসেবে যোগ দেন পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন। যোগদানের পর থেকেই তিনি বিভিন্ন অনিয়ম-দুর্নীতিতে ব্যস্ত হয়ে পড়েন বলে অভিযোগ উঠে। প্রকাশ্যেই ঘুষ বাণিজ্য, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্ম , গ্রেপ্তারের ভয় দেখিয়ে এলাকাবাসীর কাছ থেকে টাকা আদায়,  বিভিন্ন পরিবহন চাঁদা আদায় সহ বিভিন্ন অভিযোগ উঠে।

 

প্রতি মাসে পরিবহন খাতসহ বিভিন্ন স্থান থেকে নির্দিষ্ট হারে চাঁদা আদায় করতেন। অনুসন্ধানে এর সত্যতাও পাওয়া গেছে। গত ২৯ জুন ২০টি ট্রাক্টর দিয়ে সড়ক অবরোধ করে তাঁর বিরুদ্ধে বিক্ষোভ করে পরিবহন শ্রমিকরা।

 

এদিকে ওসি আনোয়ারকে মনোহরগঞ্জ থানা থেকে প্রত্যাহার করায় সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে। তাঁকে প্রত্যাহার করে নেওয়ায় অনেকেই জেলার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

এ প্রসঙ্গে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার মো. আজিম উল আহসান বলেন, ‘ওই কর্মকর্তার (আনোয়ার হোসেন) বিরুদ্ধে যদি সুনির্দিষ্ট কোনো অভিযোগ বা তথ্য-প্রমাণ পাওয়া যায় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’



এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ