কুমিল্লার ১১টি আসন থেকে মনোনয়ন ফরম নিলেন ৩৭ প্রার্থী - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লার ১১টি আসন থেকে মনোনয়ন ফরম নিলেন ৩৭ প্রার্থী



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দ্বিতীয় দিনের মত কুমিল্লার ১১টি আসন থেকে আওয়ামী লীগের ৩৫ জন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী তাদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ গত ৯ নভেম্বর থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বাংলাদেশ অাওয়ামীলীগ। প্রতিটি ফরম ৩০ হাজার টাকা করে বিক্রি করছে দলটি।

কুমিল্লার প্রায় প্রতিটি অাসনেই একাধিক প্রার্থী মনোনয়ন ফরম ক্রয় করছেন। কুমিল্লার ১১ অাসনে এখন পর্যন্ত ৩৫ জনের মনোনয়ন ফরম ক্রয়ের খবর পাওয়া গেছে।

শুক্রবার ও শনিবার উৎসবমুখর পরিবেশে ঢাকার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় এবং পাশের নির্বাচন পরিচালনা অফিস থেকে কুমিল্লার এসব প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

শনিবার কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম আসন থেকে নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি। তিনি ওই দিনই মনোনয়ন ফরম পুরন করে জমা দেন।

কুমিল্লা-৯ থেকে সংসদ নির্বাচন করতে শনিবার দলীয় মনোয়ন ফরম সংগ্রহ করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি।

মেজর জেনারেল (অবঃ) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়াও শনিবার দলীয় মনোয়ন ফরম সংগ্রহ করেন। আসুন দেখেনেই আসন ভিত্তিতে কুমিল্লায় যারা যারা মনোনয়ন ফরম ক্রয় করেছেন।

কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) থেকে কুমিল্লা উত্তর জেলা অাওয়ামীলীগের সভাপতি অাব্দুল অাউয়াল সরকার, উত্তর জেলা অাওয়ামীলীগের সহ-সভাপতি প্রফেসর অাব্দুল মান্নান জয়, বর্তমান সংসদ মেজর জেনারেল (অবঃ) সুবিদ অালী ভূইয়া, কেন্দ্রীয় অাওয়ামীলীগের বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার অাব্দুস সবুর, উত্তর জেলা অাওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্য ব্যারিষ্টার নাঈম হাসান, মেঘনা উপজেলা অাওয়ামীলীগের সভাপতি সফিকুল অালম।

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) থেকে হোমনা উপজেলা অাওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ অাব্দুল মজিদ, উত্তর জেলার সহ-সভাপতি সেলিনা অাহমেদ মেরী, অাওয়াীলীগ নেতা এনামুল হক ইমন, পারভেজ হোসেন সরকার।

কুমিল্লা-৩ মুরাদনগর থেকে উত্তর জেলার সাধারন সম্পাদক অালহাজ্ব জাহাঙ্গীর অালম সরকার, বর্তমান এমপি ইউসুফ অাবদুল্লাহ হারুন এফসিএ, উত্তর জেলার সহ-সভাপতি রুহুল অামিন সরকার, উপজেলা চেয়ারম্যান সৈয়দ অাব্দুল কাইয়ুম খসরু।

কুমিল্লা-৪ দেবিদ্বার থেকে উত্তর জেলা সহ-সভাপতি এ বি এম গোলাম মোস্তফা, অধ্যক্ষ হুমায়ন মাহমুদ, যুগ্ম সাধারন সম্পাদক রৌশন অালী মাষ্টার, বর্তমান এমপি রাজী মোহাম্মদ ফখরুল ইসলাম মুন্সী, অাবুল কালাম অাজাদ।

কুমিল্লা-৫ (বুড়িচং -ব্রাহ্মনপাড়া) বর্তমান এমপি অাব্দুল মতিন খসরু, দঃ জেলার যুগ্ম সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, অাব্দুস সালাম বেগ, মোহাম্মদ অালী চৌধুরী।

কুমিল্লা-৬ সদর থেকে বর্তমান এমপি ও মহানগর অাওয়ামীলীগের সভাপতি হাজী অা ক ম বাহাউদ্দিন বাহার, অালহাজ্ব ওমর ফারুক, মাসুদ পারভেজ ইমরান খান।

কুমিল্লা-৭ চান্দিনা থেকে উত্তর জেলা সহ-সভাপতি ও বর্তমান এমপি অধ্যাপক অালী অাশ্রাফ, প্রান গোপাল দত্ত।

কুমিল্লা-৮ বরুড়া থেকে দঃ জেলা অাওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট এ এস এম কামরুল ইসলাম, দঃ জেলার সহ-সভাপতি নাছিমুল অালম চৌধুরী নজরুল, এনামুল হক মিয়াজী।

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) বর্তমান এমপি তাজুল ইসলাম, দেলোয়ার হোসেন ফারুক ও লায়ন নুরুন্নবী কামাল।

কুমিল্লা-১০ (সদর দক্ষিন -নাঙ্গলকোট-লালমাই) দঃ জেলা অাওয়ামীলীগের সভাপতি অা হ ম মোস্তফা কামাল।

কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম- দঃ জেলা অাওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মুজিবুল হক, বেলজিয়াম অাওয়ামীলীগের সভাপতি বজলুর রহমান


এ সম্পর্কিত আরো খবর

উপজেলা এর অন্যান্য খবরসমূহ
কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ