পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দ:) উদযাপন উপলক্ষে লাকসামে জশনে জুলুছ অনুষ্ঠিত - খবর তরঙ্গ
শিরোনাম :

পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দ:) উদযাপন উপলক্ষে লাকসামে জশনে জুলুছ অনুষ্ঠিত



মোহাম্মদ আহসান উল্লাহ, (খবর তরঙ্গ ডটকম)

১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আহালে সুন্নাত ওয়াল জামায়াত লাকসাম উপজেলা শাখার উদ্যোগে প্রতি বছরের ন্যায়  আজ বুধবার বিকালে বনার্ঢ্য আয়োজনে এক বিশাল জশনে জুলুছ মিছিলের আয়োজন করা হয়। পৌরসভার পশ্চিমগাঁও গাজী শোহেদা ইয়ামেনী (রাঃ) মাজার থেকে লাকসাম দৌলতগঞ্জ বাজার প্রদক্ষিণ শেষে ধান বাজার রোডে জমায়েত হয়। জশনে জুলুছ মিছিলে শেষে ঈদে মিলাদুন্নবী তাৎপর্য তুলে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়েরের সভাপতিত্বে জশনে জুলুছের প্রধান সম্বনায়ক ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট লাকসাম উপজেলা সভাপতি মাওলানা রবিউল হোসেন হেলালী’র সঞ্চলনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এর কেন্দ্রীয় উপদেষ্টা আল্লামা এম এ বারী জেহাদী নকশেবন্দী আল মোজাদ্দেদী।

 

এসময় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এর প্রেসিডিয়াম সদস্য ও বিটিভি’র ধর্মীয় আলোচক মাওলানা মুফতি এসহানুল হক জেহাদী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কুমিল্লা জেলা সভাপতি ও কুমিল্লা-৯ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী মীর মোহাম্মদ আবু বাকার, মাওলানা আবদুল বারী মোহনপুরী, মুফতি এম.এ তাহের, দোখাইয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা তোফাজ্জল হোসেন, লাকসাম ওলামালীগ সভাপতি মাওলানা গোলাম সরওয়ার, মুফতি নরুল আফসার ফারুকী, মাওলান ইসমাঈল শেখ, ডাক্তার এসএম মাসুদ, মাওলানা এমদাদুল হক জেহাদী, মাওলানা সাইফুল ইসলাম আনছারী ও বিশিষ্ট ব্যবসায়ী আবু ইউছুফ প্রমুখ।

 

এই জশনে জুলুছে উপজেলা প্রত্যান্ত অঞ্চল থেকে নানা রঙ-বেরঙ্গের ব্যানারে ফেস্টুন ও কলেমা খচিত পতাকা নিয়ে শত শত মুসলমান যোগদান করেন। নারে তাকবির আল্লাহু আকবর, নারায়ে রিসালাত ইয়া রাসুলুল্লাহ (দ:) ধ্বনিতে মুখরিত হয়ে উঠে আকাশ-বাতাশ। বনার্ঢ্য এ জুলুছের সামনে ছিল শত শত মোটর সাইকেলের বিশাল বহর।

 

জশনে জুলুছের সমাবেশে বক্তরা বলেন, প্রিয় নবীজি (দ:) এর শভাগমনে আল্লাহ পাক ফেরেশতাদের নিয়ে উধ্বকাশে জুলুছ করেছিলেন, যা কোরআন-হাদিসের আয়াত দ্বারা সূস্পষ্ট প্রমানিত। এছাড়াও এটি যুগ-যুগ ধরে চলে আসছে । এ জুলুছ নতুন কিছু নয়। তাই ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে জুলুছ করা উত্তম কাজ। দিন দিন জুলুছে লোক সমাগম বাড়ছে। বর্তমান সরকার ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে এ ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) পালন করা জন্য বিশেষ ভুমিকা রাখছেন।

 

আলোচনা সভা ও মিলাদ শেষে বাংলাদেশ তথা মুসলিম উম্মার জন্য বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি আল্লামা এম এ বারী জেহাদী নকশেবন্দী আল মোজাদ্দেদী।


এ সম্পর্কিত আরো খবর

উপজেলা এর অন্যান্য খবরসমূহ
কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ