কুমিল্লা-৯ আসনে ১২ জনের মধ্যে ৯ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লা-৯ আসনে ১২ জনের মধ্যে ৯ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা



মোহাম্মদ আহসান উল্লাহ, (খবর তরঙ্গ ডটকম)

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের মনোনয়ন জমাকৃত প্রার্থীদের গতকাল ২রা ডিসেম্বর রবিবার বিকেলে জেলা রিটার্নিং অফিসারে কার্যলয়ে মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে ৯ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা এবং বিভিন্ন কারন দেখিয়ে ৩ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। রোববার (২ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাচাই হয়েছে।

 

জানা যায়, এ আসনে গত থেকে ২৮শে নভেম্বর পর্যন্ত জেলা রিটার্নিং অফিসার ও উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যলয়ে বিভিন্ন দল ও সতন্ত্র মিলে মোট ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

২রা ডিসেম্বর জেলা রিটার্নিং অফিসার কার্যলয়ে এদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৯ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা এবং বিভিন্ন ত্রুটির কারনে ৩ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়।

 

যাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছেন তারা হলেন, শাসক দল আওয়ামী লীগ প্রার্থী বর্তমান এমপি মোঃ তাজুল ইসলাম, জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি প্রার্থী সাবেক এমপি কর্ণেল অবঃ এম. আনোয়ারুল আজিম, সতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র মোঃ মফিজুর রহমান, সাবেক এমপি এটিএম আলমগীর, ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই) প্রার্থী সেলিম মাহমুদ, মহাজোটের শরিক দল বাংলাদেশ তরিকত ফেডারেশন প্রার্থী সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, ইসলামীক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী মীর মোঃ আবু বাকার ছিদ্দিক, জাকের পাটির প্রার্থী এডভোকেট টিপু সুলতান এবং বাংলাদেশ মুসলিম লীগ প্রার্থী মোঃ আবদুল আউয়াল প্রমুখ।

 

এদিকে মনোনয়ন পত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন, ২৩ দলীয় জোটের শরিকদল জামায়াত সমর্থিত প্রাথী সাবেক সচিব ও ডিসি এ এফ এম সোলায়মান চৌধুরী, ফয়েজ উল্যাহ ও মোঃ ইসমাইল প্রমুখ। এরা সবাই স্বতন্ত্র প্রার্থী।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
ভোটের হাওয়া এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ