বিভ্রান্ত না হতে আহবান পদ্মা সেতু কর্তৃপক্ষের ছেলে ধরা গুজবে কুমিল্লাজুড়ে আতঙ্ক - খবর তরঙ্গ
শিরোনাম :

বিভ্রান্ত না হতে আহবান পদ্মা সেতু কর্তৃপক্ষের ছেলে ধরা গুজবে কুমিল্লাজুড়ে আতঙ্ক



বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি॥, (খবর তরঙ্গ ডটকম)


পদ্মা সেতু নির্মান কাজে মানুষের মাথা লাগবে গুজবে দেশজুড়ে জনমনে ‘ছেলে ধরা’ আতঙ্কের সৃষ্টি হয়েছে। কুমিল্লা জেলাজুড়েও সাধারণ মানুষের মাঝে একই আতঙ্ক দেখা দিয়েছে। এই গুজব জেলা জুড়ে ছড়িয়ে পড়ায় শিশু সন্তানদের নিয়ে বিদ্যালয়গামী শিক্ষার্থীদের নিয়ে চরম বিভ্রান্তিতে পড়েছেন অভিভাবকরা। যারা এমন অপপ্রচার চালায় তাদের সম্পর্কে পুলিশকে জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানিয়েছে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।


এদিকে, এ ধরনের ভ্রান্ত গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে আহবান জানিয়ে গণমাধ্যমে প্রচারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়ে তথ্য অধিদপ্তরের ‘প্রধান তথ্য কর্মকর্তা’কে একটি চিঠি পাঠিয়েছে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম।


চিঠিতে প্রকল্প পরিচালক বলেন, পদ্মা সেতু নির্মান কাজ পরিচালনায় মানুষের মাথা লাগবে বলে একটি কুচক্রীমহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যে অপপ্রচার চালানো হচ্ছে এর কোন সত্যতা নেই। এই অপপ্রচার আইনত দন্ডনীয় অপরাধ।


তিনি আরো উল্লেখ করেন, পদ্মা সেতুর নির্মান কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। মূল সেতুর ২৯৪টি পাইলের মধ্যে ২৯২টি শেষ হয়েছে। ৪২টি পিয়ারের মধ্যে ৩০টির কাজ সম্পন্ন হয়েছে। এ পর্যন্ত ২৪টি স্প্যান স্থাপন করা হয়েছে, যা এখন দৃশ্যমান। ৩০ শে জুন ২০১৯ পর্যন্ত মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮১ শতাংশ, নদীশাসন কাজের অগ্রগতি ৫৯ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭১ শতাংশ।


নাঙ্গলকোট উপজেলার পাটোয়ার ড্যাফডিলস কিন্ডার গার্টেনের অভিভাবক ফাতেমা আক্তার জানান, আমার এক ছেলে ও এক মেয়ে ওই বিদ্যালয়ে পড়েন। ওরা যখন বিদ্যালয়ে থাকে বাসায় না ফেরা পর্যন্ত চরম আতঙ্কে থাকি। কেননা আমাদের এলাকায় ছেলে ধরা চক্র এসেছে এমন কথা সকলের মুখে মুখে শুনি। যেকারনে মনের অজান্তে নিজের মাঝেও একটি শঙ্কা তৈরী হয়েছে।


জানতে চাইলে কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, একটি কুচক্রীমহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন অপপ্রচার চালাচ্ছে। সেতু নির্মানে মাথা লাগবে এমন কথা কোন ধর্ম বা বিধি বিধান সমর্থন করে না। এটি বাস্তব বর্হিঃভুত বিভ্রান্তকর গুজব। এমন গুজবে কান না দিতে সাধারণের প্রতি অনুরোধ জানিয়ে তিনি আরো বলেন যারা এমন অপপ্রচার চালায় তাদের সম্পর্কে তথ্য উপাত্ত থাকলে পুলিশকে জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ