সোয়া কোটি টাকা প্রতারনার অভিযোগে প্রতারক জামাল গ্রেফতার - খবর তরঙ্গ
শিরোনাম :

সোয়া কোটি টাকা প্রতারনার অভিযোগে প্রতারক জামাল গ্রেফতার



বারী উদ্দিন আহমেদ বাবর,, (খবর তরঙ্গ ডটকম)

প্রতারনার মাধ্যমে ১ কোটি ২৫ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে কুমিল্লার বহুল আলোচিত ডিস কামালের ছোট ভাই প্রতারক জামাল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে ঢাকার পল্টন এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে পল্টন থানা পুলিশ। শনিবার দুপুরে ধৃত জামাল হোসেনকে কারাগারে পাঠিয়েছে বলে জানান পল্টন থানার পরিদর্শক (অপারেশান) মো. আবু ছিদ্দিক।

মামলার নথি ও পুলিশ সূত্রে জানা গেছে, কুমিল্লা সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গুনানন্দি গ্রামের মৃত সুয়া মিয়ার ছেলে জামাল হোসেন একই জেলার চৌদ্দগ্রাম উপজেলার গোলাম সরওয়ারকে ব্যবসায়িক অংশীদার করার কথা বলে ১ কোটি ২৫ লক্ষ টাকা হাতিয়ে নেয়। অংশীদারিত্ব না দেয়ায় ও দীর্ঘ দিনেও টাকা ফেরৎ না পেয়ে ঢাকার সিএমএম কোর্টে প্রতারনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন গোলাম সরওয়ার। মামলা নং ৫৩৯। ওই মামলায় জামালের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। এই মামলায় তাকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ।

জানা গেছে, ঢাকার পুরানা পল্টন এলাকায় ‘এ্যাপল জোন’ নামের কম্পিউটার সামগ্রী বিক্রির একটি দোকান রয়েছে জামালের। তার ব্যবসায়িক অংশীদার করার কথা বলে সোয়া কোটি টাকা নেয় গোলাম সরওয়ারের কাছ থেকে। একইভাবে ব্যবসায়িক অংশীদার করার কথা বলে কুমিল্লার বিভিন্ন উপজেলার বেশ কয়েকজন থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয় জামাল। তার এমন প্রতারনার শিকার হয়ে সর্বশান্ত সরওয়ার আইনী প্রক্রিয়া বেছে নেয়। তাছাড়া কম্পিউটার সামগ্রী আমদানি রপ্তানীর সুযোগকে কাজে লাগিয়ে বিদেশে মাদক পাচার করার অভিযোগ রয়েছে জামাল ও তার বড় ভাই ডিশ কামালের বিরুদ্ধে। কুমিল্লা ক্যান্টনমেন্ট লাগোয়া গুনানন্দি গ্রামের বাসিন্দা এই দুই ভাই সেনাবাহীনির ভয় দেখিয়ে অনেক নিরীহ মানুষদের কাছ থেকে হাতিয়ে নেয়া অর্থ ফেরৎ না দিয়ে সর্বশান্ত করেছে। অথচ ভয়ে মুখ খোলার সাহস করেনা কেউ।

জানতে চাইলে পল্টন থানার পরিদর্শক (অপারেশান) মো. আবু ছিদ্দিক বলেন, একটি প্রতারনার মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি ছিল জামালের বিরুদ্ধে। আমরা পরোয়ানা অনুযায়ী তাকে গ্রেফতার করে তাকে কারাগারে পাঠিয়েছি।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ