মনোহরগঞ্জে মৎস্য খামারে বিষ প্রয়োগে মাছ নিধন - খবর তরঙ্গ
শিরোনাম :

মনোহরগঞ্জে মৎস্য খামারে বিষ প্রয়োগে মাছ নিধন



মোঃ হুমায়ুন কবির মানিক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার মনোহরগঞ্জে পূর্ব শত্রুতার জেরে মৎস্য খামারে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বাইশগাঁও ইউনিয়নের বুরপিষ্ট গ্রামে। এ ঘটনায় মনোহরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বুরপিষ্ট গ্রামের মৃত হাসান আহম্মদের ছেলে হারুনুর রশিদের সাথে একই গ্রামের মৃত মোহাম্মদ মিয়া ও মৃত সিদ্দিকুর রহমানের ছেলেদের বিরোধ চলে আসছে। এ সুবাদে প্রায় সময় তারা হারুনুর রশিদকে গালাগাল করতো এবং হুমকি-ধমকি দিতো। গত শুক্রবার (৪ অক্টোবর) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তারা হারুনুর রশিদের মৎস্য খামারে বিষাক্ত কীটনাশক প্রয়োগ করে।

এতে খামারের বিভিন্ন প্রজাতীর মাছ মারা গিয়ে প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে হারুনুর রশিদের অভিযোগ। ওইদিনই মৃত মোহাম্মদ মিয়ার ছেলে রফিকুল ইসলাম, সফিকুল ইসলাম, খোরশেদ আলম, তার ছেলে সাব্বির আহমেদ, মৃত সিদ্দিকুর রহমানের ছেলে মাসুদ আলম ও মাহবুব আলমকে বিবাদী করে মনোহরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন হারুনুর রশিদ।

এ বিষয়ে অভিযুক্ত মাসুদ আলম জানান, পূর্ব শত্রুতার জের ধরে তাদেরকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করতেই মাছের খামারে বিষ প্রয়োগের মিথ্যা অভিযোগ করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, গত কয়েকযুগ ধরে পারিবারিক ভাবে তাদের মধ্যে বিরোধ চলে আসছে। উভয়পক্ষের একাধিক মামলা চলমান রয়েছে। সরকারি কর্মকর্তারা পুকুরের পানি পরীক্ষা করেছেন। সম্প্রতি পানিদূষণ সহ বিভিন্ন কারণে ওই এলাকার বেশ কয়েকটি পুকুরে মাছ মরতে দেখেছেন বলেও তিনি জানান।

এ বিষয়ে মনোহরগঞ্জ থানার এএসআই আরিফুল ইসলাম বলেন, থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ