আদর্শ ও নৈতিকতা দিয়েই ইসলাম প্রতিষ্ঠার কাজকে এগিয়ে নিতে হবে - খবর তরঙ্গ
শিরোনাম :
চকরিয়ায় শিবিরের দায়িত্বশীল সমাবেশে জেলা সভাপতি নোমান

আদর্শ ও নৈতিকতা দিয়েই ইসলাম প্রতিষ্ঠার কাজকে এগিয়ে নিতে হবে



শাহজালাল শাহেদ, চকরিয়া, (খবর তরঙ্গ ডটকম)

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কক্সবাজার জেলা সভাপতি জাহেদুল ইসলাম নোমান বলেছেন, শিক্ষাঙ্গণকে কলুষমুক্ত করতে ইসলামী ছাত্রশিবিরই আজ ছাত্রসমাজের মাঝে বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। ছাত্রশিবির একজন ছাত্রকে মেধার প্রতিযোগিতায় টিকে থাকতে যা যা করণীয় তার সঠিক নির্দেশনা দিচ্ছে। তিনি ঐশির উদ্বৃতি দিয়ে বলেন, নৈতিকতা নির্ভর সুশিক্ষা থেকে বঞ্চিত একজন শিক্ষার্থী এখন মা-বাবার কাছে নিরাপদ নয়। ইসলামী আন্দোলন না করার কারণে বন্ধু প্রতীম ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা চাঁদাবাজি, টেন্ডারবাজি, খুন, রাহাজানি, মাদক ব্যবসা, মাদক সেবন, জবরদখলসহ নানান অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ছে।

তিনি আরো বলেন, ইসলামী ছাত্রশিবির কর্মীদের তাকওয়া ও খোদাভীতি অর্জনের মাধ্যমে দ্বীন কায়েমের সংগ্রামে এগিয়ে আসতে হবে। বাঁধা দিয়ে, জেলে পুরে ও হুংকার ছেড়ে ইসলামী আন্দোলকে দমিয়ে রাখা যাবেনা। তিনি বলেন, মানব রচিত মতবাদ দিয়ে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। শান্তি ও সমৃদ্ধির জন্য প্রয়োজন সৎ, যোগ্য ও খোদাভীরু দক্ষ নেতৃত্বের। আর সেই দক্ষ জনশক্তি তৈরির কাজ করে যাচ্ছে ইসলামী ছাত্রশিবির। তাই আদর্শ ও নৈতিকতা দিয়ে একটি সুখী সমৃদ্ধ সুন্দর সমাজ বিনির্মাণে ছাত্রশিবির কর্মীদের অগ্রণি ভূমিকা পালন করতে হবে।

মঙ্গলবার চকরিয়ায় শহর ছাত্রশিবিরের উদ্যোগে আয়োজিত দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
শহর সভাপতি শাহেদ উদ্দিন রাজুর সভাপতিত্বে ও সেক্রেটারি নুর মোহাম্মদ রকির পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভা জামায়াতের সেক্রেটারি জননেতা আরিফুল কবির, ছাত্রশিবিরের সাবেক জেলা সেক্রেটারি মাহফুজুল করিম, জেলা ছাত্রশিবিরের অর্থ সম্পাদক এম. ওমর আলী, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক জিয়াউল হাসান, জামায়াত নেতা মাওলানা কুতুব উদ্দিন হেলালী, গোলাম মোস্তফা কাইছার, ছাত্রশিবিরের মহেশখালী উত্তর সভাপতি মফিজুর রহমান, মাতামুহুরী সাংগঠনিক থানা শাখার সভাপতি তানজীরুল ইসলাম রেজা, চকরিয়া উপজেলা উত্তর সভাপতি আসহাব উদ্দিন আসাদ, ছাত্রনেতা হোবাইব আজম, মুছা ইবনে হোসাইন, শাহাদাত হোসাইন, কফিল উদ্দিন, শোয়াইবুল ইসলাম সিফাত প্রমুখ নেতৃবৃন্দ।


এ সম্পর্কিত আরো খবর

উপজেলা এর অন্যান্য খবরসমূহ
কম্পিউটার এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ