মোঃ সেলিমের অত্যাচারে পালিয়ে বেড়াচ্ছে এক সংখ্যালঘু পরিবার - খবর তরঙ্গ
শিরোনাম :
বরিশাল সিভিল সার্জন অফিসের স্টেনো

মোঃ সেলিমের অত্যাচারে পালিয়ে বেড়াচ্ছে এক সংখ্যালঘু পরিবার



নাসির উদ্দিন সৈকত, ঝালকাঠি, বরিশাল, (খবর তরঙ্গ ডটকম)

বরিশালের সিভিল সার্জন অফিসের স্টেনো মোঃ সেলিম হোসেন ওরফে আঃ কুদ্দুস। তার অত্যাচারে এক সংখ্যালঘু পরিবার পালিয়ে বেড়াচ্ছে। সেলিমের এক পুত্র ছাত্রদল নেতা আর অপর পুত্র শিবির নেতা। সেলিমের তৃতীয় স্ত্রী বিএনপি নেত্রী। তাদের দাপটে বরগুনা জেলার বামনা উপজেলার উত্তর কাকচিরা গ্রামের লোকজন অতিষ্ট। সেলিম হোসেন ওরফে কুদ্দুসের অত্যাচারে তার ভাই ঢাকা যেয়ে রিক্সা চালায়।

 

স্থানীয় সূত্র ও লিখিত অভিযোগে জানা গেছে, মোঃ সেলিম পুলিন চন্দ্র শীলের জমি ভূয়া দলিল করে হাতিয়ে নিয়েছে। এছাড়া পুলিন চন্দ্র শীলের বাড়ি ঘর দখলের জন্য একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছে। পথে পথে ঘুরছে পুলিন চন্দ্র শীল। নিরাপত্তার অভাবে তার বাড়িতেও যেতে পারছেনা। সেলিম এখন ধনকুব।

সেলিম পিতার ১৫ শতাংশ জমি পেলেও তার এখন রয়েছে ১৭ একর জমি। আলিশান বাড়ি। টাকার গরম থাকায় এক এক করে ৩টি বিয়ে করেন। তৃতীয় স্ত্রী নিয়ে বসবাস করছেন। অপর স্ত্রীরা কেউ রাস্তায় কাজ এবং অন্য জন একটি সরকারী দপ্তরে কর্মরত রয়েছেন। খোজ নিয়ে জানা গেছে, সেলিমের ৩য় স্ত্রীর ঘরের পুত্র ইমরান শিবির আর অন্য পুত্র রাজু ছাত্র দলের নেতা ।

 

লিখিত অভিযোগে আরো জানা গেছে, উপেন্দ্র নাথ শীল জমি তার ভাই পুত্র পুলিন চন্দ্র শীলকে দেয় দলিল মুলে। সুচতুর সেলিম একটি জাল দলিল সৃস্টি করে রাজাপুর সাব রেজিষ্টার অফিফের নামে। এখানে খোজ নিয়ে জানা যায়, ঐ দলিলের কোন সত্যতা নাই।

এ ব্যপারে পুলিন চন্দ্র শীল বাদী হয়ে বরগুনা বামনা সহকারী জজ আদালতে একটি দেঃ মোঃ দায়ের করেন যার নং-৭১/২০১১, এরপর থেকেই সেলিম হোসেন কুদ্দুস পুলিন শীলকে বিভিন্ন ভাবে মামলা দিয়ে হয়রানী করছেন এবং পুলিনের বাগান থেকে ৬০ হাজার টাকার গাছ সেলিমের ৩য় স্ত্রী ফেরদৌসী বেগমের নেতৃত্বে  সন্ত্রাসী দিয়ে কেটে নিয়েছেন ।

 

এ ব্যাপারে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও কোন সুরাহা পান নাই পুলিন চন্দ্র শীল। এ ঘটনা স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান সহ সকলেই জানে। বর্তমানে পুলিন চন্দ্র শীল পরিবার পরিজন নিয়ে পিতৃ ভিটায় বসবাস করতে পারেন সে ব্যাপারে কর্তৃপরে দৃষ্টি আকর্ষন করেছেন।

 

উল্লেখ্য সেলিম এক যুগ যাবৎ বরিশাল সিভিল সার্জন অফিসে কর্মরত । টাকার বিনিময়ে বদলী ব্যাবস্থা ঠিক রাখেন । সেলিমের  বরগুনা,বরিশাল ও ভোলায় একর একর জমি রয়েছে বলে জানা গেছে ।


এ সম্পর্কিত আরো খবর

জেলা এর অন্যান্য খবরসমূহ
বরিশাল এর অন্যান্য খবরসমূহ