কবি-ছড়াকার নাছির কবি হিসেবে পাঠক হৃদয় জয় করেছেন - খবর তরঙ্গ
শিরোনাম :

কবি-ছড়াকার নাছির কবি হিসেবে পাঠক হৃদয় জয় করেছেন



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

মো. নাছির উদ্দিন একজন শিক্ষক। তিনি শিক্ষকদের শিক্ষক। তিনি প্রশিক্ষক। তিনি মাস্টার ট্রেইনার। তিনি একাধারে শিক্ষাবিদ, কবি, ছড়াকার, মানুষ গড়ার কারিগর, সমাজ সংস্কারক। তিনি একজন আদর্শ মানুষ। তিনি কবি হিসেবে সবকিছুকেই ছাড়িয়ে গেছেন। তিনি সমাজের জন্য লিখেন, লিখেন পরিবারের জন্য, লিখেন রাষ্ট্রের বিনির্মাণে। তাঁর প্রতিটি ছড়া-কবিতার পরতে পরতে আছে গ্রাম বাংলার চিত্র, হাল জামানার হালচাল, রাষ্ট্রের দৃশ্য। এক কথায় বলা যায় তিনি কবি হিসেবে সফল। তাঁর ছড়া-কবিতা সহজেই যে কোনো পাঠককে আকর্ষন করতে পারঙ্গম। সর্বোপরি নাছির কবি হিসেবে পাঠক হৃদয় জয় করতে পেরেছেন।

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪৫১ তম পাক্ষিক সাহিত্য সভায় বক্তাগণ এসব কথা বলেন।
১২ জুলাই ২০১৯ একাডেমীর ৪৫১ তম পাক্ষিক সাহিত্য সভায় একাডেমীর সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি-ছড়াকার মো. নাছির উদ্দিনের বাছাই করা একগুচ্ছ ছড়া-কবিতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


একামেডীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম সাহিত্য সভায় সভাপতিত্ব করেন।


একাডেমীর সহ সাধারণ সম্পাদক কবি মনজুরুল ইসলামের পরিচালনায় মো. নাছির উদ্দিনের গুচ্ছ কবিতার উপর প্যানেল আলোচক ছিলেন একাডেমীর স্থায়ী পরিষদের চেয়ারম্যান কবি সুলতান আহমেদ, স্থায়ী পরিষদের সদস্য কবি-অধ্যাপক দিলওয়ার চৌধুরী। এছাড়াও মুক্ত আলোচনা করেন মূল্যায়ন সম্পাদক কবি অমিত চৌধুরী, স্থায়ী পরিষদের সদস্য গবেষক নূরুল আজিজ চৌধুরী, একাডেমীর অর্থ সম্পাদক কবি মোহাম্মদ আমিরুদ্দীন, একাডেমীর নির্বাহী সদস্য, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গল্পকার সোহেল ইবকাল, নির্বাহী পরিষদ সদস্য ছড়াকার নূরুল আলম হেলালী, নির্বাহী সদস্য, নাইক্ষ্যংছড়ি হাজী আবুল কালাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক হাসান আহমদ সোবহানী, একাডেমীর অফিস সম্পাদক আজাদ মনসুর, নির্বাহী সদস্য ছড়াকার জহির ইসলাম, নির্বাহী সদস্য আবৃত্তিকার কল্লোল দে চৌধুরী ও সদস্য, উত্তর নুনিয়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোৎসনা ইবকাল প্রমুখ।


বক্তাগণ আরো বলেন, কবি-ছড়াকার মো. নাছির উদ্দিন যেখানে অসংগতি দেখতে পান সেখানে কলম ধরেন। তিনি কাব্যিক ভাষায়, ছন্দে, অলংকরনে সে সব অসংগতি তুলে ধরেছেন। এসব কারণেই তার ছড়া-কবিতা পাঠক প্রিয়তা পেয়েছে।


পরে কবিতা পাঠ করেন সুলতান আহমেদ, সোহেল ইকবাল, জহির ইসলাম, মোহাম্মদ আমিরুদ্দীন, নূরুল আলম হেলালী, কল্লোল দে চৌধুরী, জোৎসনা ইকবাল।



কক্সবাজার এর অন্যান্য খবরসমূহ
গল্প/কবিতা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ