অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে কিম - খবর তরঙ্গ
শিরোনাম :

অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে কিম



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

ঢাকায় আসা বিশ্ব ব‌্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম তার কর্মসূচি শুরু করেছেন অর্থমন্ত্রী আবুল মাল মুহিতের সঙ্গে বৈঠকের মধ‌্য দিয়ে।

 

সোমবার সকাল ৯টা ১১ মিনিটের দিকে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে  এ বৈঠক শুরু হয়। বৈঠকে বিশ্বব্যাংকের প্রতিনিধিসহ সংস্থাটির বাংলাদেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।

 

বৈঠক শেষে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও অর্থমন্ত্রী উভয়ই সাংবাদিকদের সঙ্গে কথা বললেন।

 

নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়া বাংলাদেশের অগ্রগতি দেখতে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট রোববার বিকেলে দুদিনের সফরে ঢাকায় পৌঁছান।

 

এ সফরে দারিদ্র্য বিমোচন দিবস উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট। অনুষ্ঠানটিতে গত দুই দশকে দুই কোটির বেশি মানুষের দারিদ্র্য নিরসন, অর্থনৈতিক ভিত্তি দৃঢ় হওয়া, বেসরকারি খাতে কর্মসংস্থান, মানবসম্পদ উন্নয়নে বিনিয়োগ ও কার্যকর দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশের অর্জনকে সাধুবাদ জানাবেন কিম।

 

বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের বক্তব্য উদ্ধৃত করে সংস্থাটির এক বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ দারিদ্র্য নিরসনে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। এ বিষয়ে বিভিন্ন দেশ বাংলাদেশের কাছ থেকে শিক্ষা নিচ্ছে।

 

সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে দেখা করবেন কিম। তিনি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে বিশ্বব্যাংককে কীভাবে আরো সম্পৃক্ত করা যায়, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

 

এ ছাড়া বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট সুশীলসমাজের প্রতিনিধি ও বেসরকারি খাতের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠক করবেন। পরিদর্শন করবেন বিশ্বব্যাংকের সহযোগিতায় পরিচালিত কিছু প্রকল্প।


এ সম্পর্কিত আরো খবর