জাতিসংঘ স্থায়ী মিশনে মতবিনিময় সভা - খবর তরঙ্গ
শিরোনাম :

জাতিসংঘ স্থায়ী মিশনে মতবিনিময় সভা



নিউইয়র্ক, (খবর তরঙ্গ ডটকম)

দুপুরে জাতিসংঘের চলতি উচ্চ পর্যায়ের রাজনৈতিক ফোরামে (এইচএলপিএফ) অংশগ্রহণ উপলক্ষে নিউইয়র্ক সফররত বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী এমপি, পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ আব্দুল মান্নান এমপি ও যুক্তরাষ্ট্রে সরকারি সফরের অংশ হিসেবে নিউইয়র্ক সফররত পররাষ্ট্র মন্ত্রী  ড. এ. কে. আব্দুল মোমেন এমপি জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ স্থায়ী মিশনে মিশনের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটিতে এইচএলপিএফ-এ অংশগ্রহণকারী বাংলাদেশে এসডিজি বাস্তবায়নের মুখ্য সমন্বয়কারী আবুল কালাম আজাদসহ বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব, সচিব ও বিভিন্ন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুন্নেছাসহ কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তাগণও এ সভায় উপস্থিত ছিলেন।


মতবিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। তিনি জাতিসংঘে বাংলাদেশের অংশগ্রহণের প্রাধিকারভুক্ত বিভিন্ন দিক এবং ভবিষ্য কর্ম-পরিকল্পনা তুলে ধরেন। বছরব্যাপী বাংলাদেশ মিশনের কর্মকান্ডসমূহের বিস্তারিত তুলে ধরেন মিশনের উপ-স্থায়ী প্রতিনিধি তারেক মো: আরিফুল ইসলাম।এসডিজি কো-অর্ডিনেটর বাংলাদেশে এসডিজি বাস্তবায়ন অগ্রগতি এবং চলতি এইচএলপিএফ-এ বাংলাদেশের অংশগ্রহণের বিভিন্ন দিক তুলে ধরেন।


সকল কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী এমপি, পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ আব্দুল মান্নান এমপি ও পররাষ্ট্র মন্ত্রী  ড. এ. কে. আব্দুল মোমেন এমপি। তাঁরা মিশনের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন। স্পীকার ও মন্ত্রীগণ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ আন্তর্জাতিক অঙ্গনে সম্মান ও মর্যাদার সাথে এগিয়ে যাচ্ছে। জাতিসংঘের মতো বহুপাক্ষিক কূটনৈতিক প্লাটফর্মে বাংলাদেশের অংশগ্রহণ বৃদ্ধিসহ আন্তর্জাতিক অঙ্গনে ফলপ্রসূ ভূমিকা আরও সুসংহত ও জোরদার করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ এর অভীষ্ট ও লক্ষ্যসমূহের বাস্তবায়নে সামনের দিনগুলোতে স্থায়ী মিশন আরও তাৎপর্যপূর্ণ অবদান রাখবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনার বিষয়ে বেশকিছু দিক-নির্দেশনা প্রদান করেন।



এ সম্পর্কিত আরো খবর

আন্তর্জাতিক এর অন্যান্য খবরসমূহ