কালীগঞ্জে ইউপি চেয়ারম্যানের জনসেবা - খবর তরঙ্গ
শিরোনাম :

কালীগঞ্জে ইউপি চেয়ারম্যানের জনসেবা



তারেক মাহমুদ, ঝিনাইদহ, (খবর তরঙ্গ ডটকম)

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার এক ইউপি চেয়ারম্যানকে সত্যি সত্যি জনসেবা করতে দেখা গেছে। আসন্ন ঈদ  উপলক্ষ্যে অতিদরিদ্রদের মধ্যে ভিজিএফ এর চাল বিতরণের কাজ চলছে। গতকাল বৃহস্পতিবার কালীগঞ্জ উপজেলার ১০ নং কাষ্টভাঙ্গা ইউনিয়নে যেয়ে দেখা যায় বিভিন্ন এলাকায় চাল বিতরণ করা হচ্ছে। নিয়ম অনুযায়ী ইউনিয়ন পরিষদ ভবণ থেকেই এই চাল বিতরণ করা হয়ে থাকে।

 

স্থানীয়দের কষ্ট লাঘব করতেই ইউনিয়নের বিভিন্ন এলাকায় এই চাল বিতরণ করা হচ্ছে। ইউনিয়নের তিন স্থানে মোট এক হাজার ১৭৩ জন দরিদ্রকে এই চাল তুলে দেওয়া হয়।
ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন জানান, আমার ইউনিয়ন পরিষদ থেকে কিছু কিছু গ্রাম আছে প্রায় ১০ কিলোমিটার পর্যন্ত দূর। রোজাদাররা রোজা থেকে ইউনিয়ন পরিষদে চাল নিতে আসা বেশ কষ্টসাধ্য। যে কারনে সাধারন মানুষের কষ্ট লাঘব করতেই ইউনিয়নের তিন স্থানে এই চাল বিতরণ করা হচ্ছে।

 

এছাড়া চাল যেন ওজনে কম না হয় সেজন্য তাৎক্ষনিকভাবে সবার সমানে দাড়িপাল্লায় মেপে তাদের হাতে ভিজিএফের চাল দেওয়া হচ্ছে। সব স্থানে চাল দেওয়ার সময় সংশ্লিষ্ট দপ্তরের সরকারী কর্মকার্তরা উপস্থিত ছিলেন।

 

ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান রাশেদুল ইসলাম রাশেদ জানান, দরিদ্র মানুষর যেন চাল পেতে কোন ভোগান্তি না হয় সেজন্য বিভিন্ন এলাকায় এই চাল বিতরন করা হচ্ছে। এছাড়া ওজনে কম না হয় এজন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদেরর সামনে এই চাল বিতরণ করা হয়।

 

ভিজিএফের চাল নিতে আসা কাষ্টভাঙ্গা গ্রামের আব্দুল মান্নান জানান, আমার গ্রাম থেকে ইউনিয়ন পরিষদ প্রায় ১১ কিলোমিটার দূরে। সেখানে যে চাল নিতে হলে আসা-যাওয়া প্রায় ১০০ টাকা খরচ হয়ে যেত। কিন্তু চেয়ারম্যান সাহেব আমার গ্রামের চাল দেওয়ায় সে খরচ হচ্ছে না।


এ সম্পর্কিত আরো খবর