সিটি নির্বাচনে ভোটারদের উৎসাহ দেখা যায়নি: মাহবুব তালুকদার - খবর তরঙ্গ
শিরোনাম :

সিটি নির্বাচনে ভোটারদের উৎসাহ দেখা যায়নি: মাহবুব তালুকদার



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি। প্রধান বিরোধী দলগুলো অংশ না নেয়ায় এরকম হয়েছে। নির্বাচন অংশগ্রহণমূলক না হওয়ায় ভোটকেন্দ্রে ভোটারদের উৎসাহও দেখা যায়নি। বললেন জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মাহবুব তালুকদার বলেন, ভোটকেন্দ্র পরিদর্শন করে আমি সেখানে সরকারদলীয় মেয়র পদের পোলিং এজেন্ট ছাড়া আর কোনো প্রার্থীর পোলিং এজেন্ট দেখিনি।

প্রধান বিরোধী দলগুলো এতে অংশগ্রহণ না করায় নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি। মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উত্তর সিটিতে মেয়রপদে উপনির্বাচন হওয়ার কথা ছিল ২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারি। এতে দেশের বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপি অংশ নিয়ে চেয়েছিল। তবে সেই নির্বাচন এক রিটের পরিপ্রেক্ষিতে স্থগিত হয়ে যায়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এ সিটিতে উপনির্বাচন করা সম্ভব না হলেও প্রায় এক বছর পর ভোট হচ্ছে।

আওয়ামী লীগ এ উপনির্বাচনে অংশ নিলেও অংশ নেয়নি বিএনপি। মেয়র পদে দলীয় প্রতীকে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত আতিকুল ইসলাম, জাতীয় পার্টির শাফিন আহমেদ, ন্যাশনাল পিপলসপার্টির আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহীন খান এবং স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম। ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপ-নির্বাচন ছাড়াও নতুন ১৮টি ওয়ার্ড এবং ঢাকা দক্ষিণ সিটির নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ হয়।



এ সম্পর্কিত আরো খবর