আগস্টে জঙ্গি হামলার শঙ্কা! - খবর তরঙ্গ
শিরোনাম :

আগস্টে জঙ্গি হামলার শঙ্কা!



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

আগস্টে দেশে জঙ্গি হামলার শঙ্কা রয়েছে বলে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাই শোকের মাসজুড়ে  যাবতীয় কর্মসূচি সতর্কতার সঙ্গে পালন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে যুবলীগের আলোচনা সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের। এ সময় পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনাকে ইতিহাসের সবচেয়ে নৃশংসতম রাজনৈতিক হত্যাকাণ্ড বলে অভিহিত করেন তিনি।

শোকের মাস আগস্টের প্রথম দিনে আয়োজিত এ সভায় ওবায়দুল কাদের শেক্সপিয়ারের ট্র্যাজেডিক নাটক জুলিয়াস সিজারে সম্রাটের মর্মান্তিক হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে বলেন, ‘শেক্সপিয়ার আজ বেঁচে থাকলে সিজার নয় বরং পঁচাত্তরের হত্যাকাণ্ডকে ইতিহাসের নৃশংসতম রাজনৈতিক হত্যাকাণ্ড বলতেন।’ 

ওবায়দুল কাদের আরও বলেন, ‘দেশে জঙ্গিবাদী তৎপরতার আশঙ্কা আছে। আগস্ট মাস এলেই এই শক্তিটি হঠাৎ করে সক্রিয় হয়ে ওঠে।’

দেশে ডেঙ্গুর প্রকোপ সম্পর্কে সেতুমন্ত্রী বলেন, ‘সিচ্যুয়েশন এলার্মিং, বাট বিয়োন্ড অন গো- আমাদের কন্ট্রোলের বাইরে নয়।’

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সপরিবারে বিদেশ ভ্রমণ প্রসঙ্গে কাদের বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী বিদেশ থাকলেও কাজ বন্ধ ছিলো না। অনুমতি নিয়েই তিনি বিদেশে গিয়েছিলেন।’

বিএনপির উদ্দেশে এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘অন্যদের ব্যর্থতা নিয়ে কথা বলার আগে বিএনপির টপ-টু-বটম পদত্যাগ করা উচিত।’

এছাড়া ভুয়া জন্মদিন পালন বন্ধ না করলে বিএনপির সঙ্গে রাজনৈতিক সম্পর্ক গড়ে তোলা কঠিন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।


জাতীয় এর অন্যান্য খবরসমূহ
রাজনীতি এর অন্যান্য খবরসমূহ