পিরোজপুরের ৩টি আসনে ২৫ জন প্রার্থী বৈধ ॥ বাতিল ৫ - খবর তরঙ্গ
শিরোনাম :

পিরোজপুরের ৩টি আসনে ২৫ জন প্রার্থী বৈধ ॥ বাতিল ৫



সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর জেলার ৩টি আসনে ২টি আসনে ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এরমধ্যে পিরোজপুর-১ আসনে ২ জন প্রার্থীর এবং পিরোজপুর-৩ আসনে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

রবিবার মনোনয়নপত্র বাছাই শেষে পিরোজপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবু আলী মো. সাজ্জাদ হোসেন যাদের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন তারা হলেন, পিরোজপুর-১ আসনে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য স্বতন্ত্র প্রার্থী গোলাম হায়দার ও বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ)’র প্রার্থী মনি মোহন বিশ্বাস এবং পিরোজপুর-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ডা. এম নজরুল ইসলাম, ডা. সুধীরঞ্জন বিশ্বাস ও আবু তারেক মৃধা।

স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়ন বাতিল হয়েছে তথ্যের গড়মিল, এক শতাংশ সমর্থকের স্বাক্ষর অস্বীকার ইত্যাদি কারণে।

পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-স্বরূপকাঠী) আসনে মনি মোহনের মনোনয়নপত্র অবৈধ হয়েছে হলফনামা না থাকা ও মনোনয়নপত্র স্বাক্ষরহীন হওয়ায়।

 

বাছাই শেষে পিরোজপুর-১ আসনে বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শ. ম. রেজাউল করিম। স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য এ কে এম এ আউয়াল, বিএনপি ও ২০ দলীয় জোটের প্রার্থী জাতীয় পার্টি (কাজী জাফর) এর ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা জামাল হায়দার, বিএনপি দলীয় প্রার্থী জেলা বিএনপির সদস্য ব্যারিষ্টার এম. সরোয়ার হোসেন, জামায়াত ইসলামী’র কেন্দ্রীয় নেতা যুদ্ধাপরাধ মামলায় আমরণ কারাদন্ডে দন্ডিত দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে শামীম বিন সাঈদী, বাম গণতান্ত্রিক জোট প্রার্থী ডা. তপন বসু (সিপিবি), ইসলামী আন্দোলনে হাফেজ মোহাম্মদ মাসুম বিল্লাহ এবং মো. নজরুল ইসলাম (জাতীয় পার্টি-এরশাদ)।

 

পিরোজপুর-২ (ইন্দুরকানী-ভান্ডারিয়া-কাউখালী) আসনে জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান ও পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, বিএনপি দলীয় প্রার্থী আহমেদ মঞ্জুর সুমন, বিএনপি জোটের ২০ দলীয় প্রার্থী মো. মোস্তাফিজুর রহমান (লেবার পার্টি), বাম গণতান্ত্রিক জোট আব্দুল হামিদ হাওলাদার (সিপিবি) এবং আবুল কালাম আজাদ (ইসলামী আন্দোলন) ও রেজাউল করিম গাজী (বিএনএফ)।
পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী ডা. রুস্তুম আলী ফরাজি (জাতীয় পার্টি-এরশাদ), বিএনপি মানোনীত প্রার্থী মো. রুহুল আমীন দুলাল ও কর্ণেল (অবঃ) শাহজাহান মিলন, স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা ডা. মো. আনোয়ার হোসেন, আওয়ামী লীগ নেতা মো. আশরাফুর রহমান ও আওয়ামী লীগ নেতা ডা. এম নজরুল ইসলাম, মোহাম্মদ আবদুল লতীফ সিরাজি (স্বতন্ত্র), মো. রিয়াজ উদ্দিন (স্বতন্ত্র)। এডভোকেট দিলীপ কুমার পাইক (কমিউনিস্ট পার্টি), মাওলানা মো. সগীর হোসেন (ইশা আন্দোলন), মো. ফিরোজ আলম (ওয়ার্কার্স পার্টি)।

উল্লেখ, জেলার তিনটি আসনে ৩০ জন প্রার্থীর মধ্যে যাচাই-বাছাইয়ে ২৫ জন বৈধ হয়েছেন।



এ সম্পর্কিত আরো খবর

পিরোজপুর এর অন্যান্য খবরসমূহ