রাজশাহীতে বিএনপি’র সংবাদ সম্মেলন সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বিভাগীয় মহাসমাবেশ - খবর তরঙ্গ
শিরোনাম :

রাজশাহীতে বিএনপি’র সংবাদ সম্মেলন সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বিভাগীয় মহাসমাবেশ



প্রেস বিজ্ঞপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

পুলিশের অনুমোতি না পাওয়া এবং দেশের উত্তারঞ্চলসহ বিভিন্ন স্থানে ভয়াবহ বন্যার কারনে বিএনপি’র রাজশাহী বিভাগীয় সম্মেলন স্থগিত করা হয়। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিএনপি চেয়ারনপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুৃর রহমান মিনু এই তথ্য জানান। তিনি বলেন, আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে এই বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। চলতি মাসের ২৮ থেকে ৩০ তারিখের মধ্যে যে কোন একদিন রাজশাহীর সাহেব বাজার এলাকায় বিভাগীয় মহাসমাবেশ করার জন্য আরএমপি কমিশনার বরাবরে একটি আবেদন দেওয়া হয়। কিন্তু আরএমপি কমিশনার আজ পর্যন্ত অনুমতি দিয়ে কোন প্রকার চিঠি দেয়নি। পুলিশের অসহযোগিতার কারণ এবং দেশে ভয়াবহ বন্যার জন্য এই সমাবেশ স্থগিত করা হলো। কারণ মানুষ বিপর্যস্থ হয়ে পড়েছে। তাদের পাশে থাকার জন্য সমাবেশ পিছিয়ে দেয়া হয়।


তিনি আরো বলেন, এই সমাবেশকে উদ্যেশ্য করে সরকার ভীত হয়ে দিয়ে পুলিশকে দিয়ে আজ পর্যন্ত ৫৫জন বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এই সকল নেতাকর্মীর নামে গ্রেফতারী পরোয়ানা নাই। রাজনৈতিক হীন উদ্দেশ্য চরিতার্থ করার জন্য সরকার এই কাজ করেছে। সদ্য আটককৃত নেতাকর্মীর নি:শর্ত মুক্তির দাবী জানান তিনি। সেইসাথে বেগম খালেদা জিয়ার মুক্তি ও এই সকল নেতাদের মুক্তির জন্য স্থানীয়ভাবে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন মিনু।


বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। আরো উপস্থিত ছিলেন বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন, তানোর পৌর মেয়র ও জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য মিজানুর রহমান, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, পুঠিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক মিন্টু, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম রুয়েট শাখার সাধারণ সম্পাদক প্রফেসর ড. আকতার হোসেন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল ইসলাম মিলু, সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর দিলদার হোসেন ও কেন্দ্রীয় মহিলাদলের সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি।


এছাড়াও মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা বিএনপি’র সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, বর্তমান সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন ও মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনিসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এ সম্পর্কিত আরো খবর