সনাতন ধর্মাবলম্বীদের দেশজুড়ে চলছে দুর্গাপূজা - খবর তরঙ্গ
শিরোনাম :

সনাতন ধর্মাবলম্বীদের দেশজুড়ে চলছে দুর্গাপূজা



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

দেবী বন্দনার মধ্য দিয়ে সারাদেশে চলছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আনন্দময়ী দেবী দুর্গাকে আবাহনে ব্যস্ত চারদিক। বাহারি পোশাক আর সাজসজ্জায় নিজেদের সাজিয়ে উৎসব আনন্দে মেতেছেন ভক্তরা। দেশের প্রতিটি মণ্ডপে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা।

 

চট্টগ্রাম: উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ছয়দিনব্যাপী দুর্গোৎসবের তৃতীয় দিন অতিবাহিত হলো। মহাসপ্তমী তিথিতে দেবীকে নবপত্রিকা স্থাপনের মাধ্যমে আহ্বান জানান ভক্তরা। বিহিত পূজার মধ্য দিয়ে শেষ হয় সপ্তমীর আনুষ্ঠানিকতা। এরপর চট্টগ্রাম নগরীর প্রতিটি মণ্ডপে ঢল নামে দর্শনার্থীদের। শান্তিপূর্ণ পূজা উদযাপনে নিশ্ছিদ্র নিরাপত্তার কথা জানিয়েছে পুলিশ।

 

সিলেট: আনন্দময়ী দেবী দুর্গার আগমনী গানে সিলেট নগরীর সবগুলো মণ্ডপ মুখরিত। মহাআড়ম্বরে দেবী বন্দনার মধ্য দিয়ে পালন করা হয়েছে মহাসপ্তমীর সব রীতিনীতি। দেবীর পায়ে অঞ্জলি দিয়ে দেশ ও জাতির মঙ্গল কামনা করেন ভক্তরা।

 

রাজশাহী: রাজশাহী নগরীর ৭৪টি মণ্ডপে ছিলো সব বয়সী ভক্তের ঢল। নেচে-গেয়ে দেবী বন্দনা ও বিহিত পূজার মধ্যে পালন করেন মহাসপ্তমী। পাশাপাশি দেবী দর্শনে ভিড় করেন দর্শনার্থীরাও।

 

এ বছর চট্টগ্রামে ২ হাজার, সিলেটে ৬’শ এবং রাজশাহীতে সাড়ে ৪’শ মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা।



এ সম্পর্কিত আরো খবর