চা দোকানে থেকে দাপুটে ক্রিকেটার - খবর তরঙ্গ
শিরোনাম :

চা দোকানে থেকে দাপুটে ক্রিকেটার



বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

ফেনী ক্রিকেট ইন্সটিটিউট। জন্মান্তরেই ক্রিকেটার জন্ম দেয়ার সাধ। দেশের অন্যতম সেরা ঐতিহ্যবাহী একটি ক্রিকেট ক্লাব বা প্রশিক্ষণ কেন্দ্র। এখানেই ক্রিকেটীয় দীক্ষা নিয়েছিলেন জাতীয় দলের খ্যাতিমান অলরাউন্ডার সাইফুদ্দিন। এ ক্লাবেরই আরেক দাপুটে অলরাউন্ডারের নাম তুষার। তিনাক্ষরের ছোট্ট নামের অধিকারী তুষার হতে চায় বাংলাদেশ ক্রিকেট টীমের আস্থার প্রতিক। এটাই তার স্বপ্ন ও প্রত্যাশা। ক্রিকেটই তার যেন সব সুখ ভালোবাসা।

 

কুমিল্লার তরুন মো. মহিফুল ইসলাম তুষার। একজন চা দোকানী থেকে পাক্কা ক্রিকেটার। খেলছেন ঐতিহ্যবাহী একটি ক্রিকেট ক্লাব ‘ফেনী ক্রিকেট ইন্সটিটিউট’ এ। তাঁর খেলা দেখে মশগুল একই ক্লাবের সদস্য জাতীয় দলের অলরাউন্ড ক্রিকেটার সাইফুদ্দিন। এই অগ্রজকে অনুসরন করে জাতীয় দলে ঠাঁই পাওয়ার স্বপ্নে বিভোর তুষার।

 

তুষারের বাড়ী কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার ধাতিশ্বর গ্রামে। কৃষক বাবার ঘরে ২ভাই ১ বোনের মধ্যে সর্বকনিষ্ট তুষার। অভাবের সংসার চালাতে গিয়ে কৃষি কাজের পাশাপাশি গ্রামে একটি চায়ের দোকান দেন পিতা রফিকুল ইসলাম। ছোট বেলায় লেখাপড়ার পাশাপাশি বাবার চায়ের দোকানে সময় দিয়ে সহযোগিতা করতেন ফেনী ক্রিকেট ইন্সটিটিউটে প্রশিক্ষণ পাওয়া এই ক্রিকেটার। ইতিমধ্যেই পাড়ার ক্রিকেট থেকে ক্লাব ক্রিকেটে নাম ছড়িয়ে পড়েছে তাঁর। এখন শুধুই জাতীয় দলে ডাক পাওয়ার অপেক্ষা। কখনো ম্যাচ সেরা, কখনো টুর্নামেন্ট সেরা প্লেয়ারের পুরষ্কার মিলেছে দেদারছে। ছোট বড় সব মিলিয়ে প্রায় অর্ধশতাধিক প্রাইজ ঘরে পড়ে রয়েছে স্বযত্ম অবহেলায়। এসব পুরষ্কার স্বযত্মে রাখার মতো নেই কোন শো-কেইস। অসাধারণ ক্রিকেট প্রতিভাধর তুষারের ঘরে না গেলে সেটি অনুধাবন করাই মুশকিল।

 

দারুন আত্মবিশ্বাসী তরুন এই কিকেটার জানান, ব্যক্তিগত পুরষ্কার নয় দলীয় পুরষ্কার ও দলতে জেতাতেই খেলেন সদা হাস্যজ্জ্বোল তুষার। তার দাবী জাতীয় দলে জায়গা পাওয়ার মতো যোগ্যতা ও অভিজ্ঞতা তাঁর রয়েছে। সকল ক্রিকেট প্রেমী ও শুভাঙ্খীদের প্রতি দোয়ার আহবানও জানায় সে।০


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
খেলাধুলা এর অন্যান্য খবরসমূহ