ভারতকে বিদায় করে দিয়ে ফাইনালে চলে গেল নিউজিল্যান্ড - খবর তরঙ্গ
শিরোনাম :

ভারতকে বিদায় করে দিয়ে ফাইনালে চলে গেল নিউজিল্যান্ড



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের ২৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বিপাকে পড়েছে টিম ইন্ডিয়া। ৩.১ ওভারের মধ্যে একে একে ফিরে গেছেন ভারতীয় ব্যাটিংয়ের তিন স্তম্ভ রোহিত শর্মা, বিরাট কোহলি ও লোকেশ রাহুল। 

ভারতের এমন বিপর্যয় দেখে অনেকটাই স্তব্ধ হয়ে পড়ে গ্যালারিভর্তি ভারতীয় সমর্থকরা। তবে, ব্যাটসম্যানদের উৎসাহ দিতে এরই মধ্যে তারা আবার চিৎকার শুরু করেছেন। কিন্তু দিনেশ কার্তিক ও রিসভ প্যন্ত আউট হওয়ার পর থেকে গ্যালারি ফাঁকা হওয়া শুরু করে।

শ্চিত পরাজয় বা অনেকে মনে করেছিল লড়াইয়ে ফেরাতো দুরের কথা ১৫০ রানও করতে পারবে না ভারত। তবে শেষ মুহুর্তে এসে জাদেজার বিধ্বংসী ব্যাটিংয়ে লড়াইয়ে ফেরার কিছুটা ইঙ্গিত দিয়েছিল ভারত।

৫৯ বলে ৭৭ রানের এক বিধ্বংসী ইনিংস খেলে ভারতকে ফের লড়াইয়ে ময়দানে ফিরিয়েছিলেন রবিন্দ্র জাদেজা। তাকে সমান ভাবে সঙ্গ দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। জাদেজার ক্যাচ আউট ও ধোনি রান আউটের স্বীকার হওয়ায় লড়াইয়ে করেও তীরে এসে তরী ডুবালো ভারত।

৪৯.৩ বলে ২২১ রানে অলআউট হয়ে যায় ভারত। প্রথম সেমিফাইনালে ১৮ রানের জয় নিয়ে ফাইনালে উঠে গেল নিউজিল্যান্ড। ট্রেন্ট বোল্ট দুটি এবং ম্যাট হেনরি ও মিচেল স্যান্টনার তিনটি করে উইকেট সংগ্রহ করেন


এ সম্পর্কিত আরো খবর