ঘাটাইলে ১৪তম জাতীয় সাঁতার প্রতিযোগীতা অনুষ্ঠিত - খবর তরঙ্গ
শিরোনাম :

ঘাটাইলে ১৪তম জাতীয় সাঁতার প্রতিযোগীতা অনুষ্ঠিত



ঘাটাইল প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

 বাংলাদেশ সুইমিং ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থা আয়োজনে অনন্ত গ্রুপ লিঃ এর সহযোগিতায় টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার সন্ধানপুর ইউনিয়নের বংশাই নদীতে ১৫ অক্টোবর (বৃহস্পতিবার) সকালে ১৪তম দূরপাল্লার জাতীয় সাঁতার প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

হাজীপুর থেকে ছেলেদের ১২ কিঃ মিঃ ও রসুলপুর ইউনিয়নের পেচারআট গ্রাম থেকে মেয়েদের ০৮ কিঃ মিঃ সাঁতার কিঃ মিঃ অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী ও নৌবাহিনী ছেলের মধ্যে ০৬ ও মেয়েদের মধ্যে ০৬ জন সহ মোট ১২ জন সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহন করেন।

সাঁতার প্রতিযোগিতায় ছেলেদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, দ্বিতীয় স্থান অধিকার করেন নৌবাহিনীর পলাশ চৌধুরী, তৃতীয় স্থান অধিকার করে নৌবাহিনীর আশিকুর রহমান ও মেয়েদের মধ্যে থেকে প্রথম স্থান অধিকার করে নৌবাহিনীর নাজম খাতুন, দ্বিতীয় স্থান অধিকার করেন সেনাবাহিনীর ছবুরা খাতুন, তৃতীয় স্থান অধিকার করেন সেনাবাহিনীর রুমানা আক্তার।

সাঁতার প্রতিযোগিতার উদ্ভোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ রফিজ উদ্দিন রফিজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-টাংগাইল জেলা প্রশাসক মাহবুব হোসেন, উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু, উপজেলা নির্বাহী অফিসার আছমা আরা বেগম, সহকারী কমিশনার (ভূমি) মোছাম্মৎ নাদিরা আখতার, রসুলপুর ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, সন্ধানপুর ইউ,পি চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম (শহীদ)। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ঘাটাইলে শম্পার সাফল্য

নম্র, ভদ্র ও ফুটফুটে মেয়েটি টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলা থেকে শুরু করে টাঙ্গাইল জেলার সবাইকে তাক লাগিয়ে নিজেকে সেরা হিসেবে প্রমাণ করতে একটুও কুন্ঠবোধ হয়নি। তাইতো তার দুর্দান্ত ক্রীড়া নৈপুন্য দেখিয়ে ছিনিয়ে এনেছে বঙ্গমাতা ফজিলাতুন নেছা গোল্ড কাপ টুর্নামেন্টের জেলার সেরা ট্রফি।
নিজেকে সেরা প্রমান করতে তার হাতে তুলে দিয়েছে শ্রেষ্ঠ খেলোয়াড়ের ট্রফি। তার মেয়ের সাফল্যের বিষয়টি শুনে তার বাবা খলিলুর রহমান, মা ফরিদা রহমান বার বার অবাক হচ্ছে।

যে ছোট মেয়েটি আমাদের সাথে কথা বলতেও নিজেকে আড়াল করে রাখে সেই মেয়ে ঘাটাইল উপজেলার গন্ডি পেরিয়ে জেলা শহরের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান ট্রফি হাতে তুলে নিবে ভাবতেই অবাক লাগছে।
টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার সন্ধানপুর ইউনিয়নের খলিলুর রহমানের ছোট মেয়ে নূরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী শম্পা আক্তার উপজেলা বঙ্গমাতা ফজিলাতুন নেছা গোল্ড কাপ টুর্নামেন্টের বিভিন্ন ইউনিয়নের স্কুলের প্রতিযোগিদের সাথে প্রতিযোগিতা করে ফাইনালে দিঘলকান্দি ইউনিয়নের নাটশালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিযোগীদের হারিয়ে নূরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ান হয়ে জেলা  প্রতিযোগিতায় স্থান পায়।
গত ১০ অক্টোবর টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে সাংসদ ছানোয়ার হোসেন, জেলা প্রশাসক মাহবুব হোসেন, টাংগাইল অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মনিরা সুলতানা, বিশিষ্ট ব্যক্তিবগের উপস্থিতিতে দুর্দান্ত ক্রীড়া নৈপুন্যে দেখিয়ে সখিপুর সরকারী কাদের প্রাথমিক বিদ্যালয় কে হারিয়ে চ্যাম্পিয়ান হওয়ার সাথে সাথে তার ব্যক্তিগত দুটি গোলে নিজে সেরা অব টুর্নামেন্ট কৃতিত্ব অর্জন করেন যেটা ক্ষুদে খেলোয়ারদের অনুপ্রেরনা হয়ে থাকবে।

তাদের সাফল্যের জন্য টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার পক্ষ থেকে উপজেলা নির্বাহী আছমা আরা বেগম, উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু কার্যালয়ে ডেকে নিয়ে শুভেচ্ছা জানান।