লাকসাম থানা পুলিশের গুজববিরোধী সচেতনতা সপ্তাহ উদ্বোধন - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসাম থানা পুলিশের গুজববিরোধী সচেতনতা সপ্তাহ উদ্বোধন



মিজানুর রশিদ/ মোজাম্মেল হক আলম, (খবর তরঙ্গ ডটকম)

সাধারন জনগনের মধ্যে এ সচেতনতা বৃদ্ধিও লক্ষে সারা দেশের ন্যায় “গুজব ছড়াবেন না, আইন নিজের হাতে তুলে নিবেন না” লিফলেট বিতরন করে দেশজুড়ে কল্লাকাটা ও ছেলেধরা গুজববিরোধী সচেতনতা সপ্তাহ উদ্বোধন করেছে লাকসাম থানা পুলিশ। আজ বুধবার এ লিফলেট বিতরন উদ্বোধন করেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার ইমরান আহমেদ। থানা পুলিশের প্রচারণায় লাকসাম দৌলতগঞ্জ


বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ন স্পটে লিফলেট বিলি, পথসভা ও মাইকিংয়র মাধ্যমে এ সচেতনতা সপ্তাহ উদ্বোধন করা হয়।


গুজববিরোধী সচেতনতা সপ্তাহের প্রথম দিনে অন্যান্যেও মাঝে উপস্থিত ছিলেন লাকসাম থানার পুলিশের অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন, এস.আই জাহাঙ্গীর আলমসহ পুলিশ সদস্যবৃন্দ জনগণের সচেতনতায় লাকসাম দৌলতগঞ্জ বাজারের গুরুত্বপূর্ন স্থানে প্রচারপত্র বিলি, মাইকিং ও পথসভা করা হয়।


গুজব ছড়ানো এবং আইন নিজের হাতে তুলে নেয়া দন্ডনীয় অপরাধ। পদ্মা সেতুর নির্মাণ কাজে ‘মানুষের মাথা লাগবে’ বলে সম্প্রতি যে গুজব ছড়ানো হচ্ছে তাতে সাধারন যাতে বিভ্রান্ত না হতে এবং আইন হাতে তুলে না নিতে জনগনের প্রতি আহবান জানানো হয়। একই সাথে এসব অপপ্রচারের সাথে সাথে পুলিশকে অবহিত করার অনুরোধ করা হয়। একটি স্বার্থান্বেষী মহল কর্তৃক গুজব ছড়িয়ে ছেলেধরা সন্দেহে আইন নিজের হাতে তুলে নিয়ে সাধারন নিরীহ মানুষ পিটিয়ে হত্যা করা দেশের প্রচলিত আইনের পরিপন্থি ও দন্ডনীয় অপরাধ।