পাঁচবিবিতে ডিজিটার পদ্ধতিতে টিকেটবিক্রি না হওয়ায় রেল যাত্রীদের দুর্ভোগ - খবর তরঙ্গ
শিরোনাম :

পাঁচবিবিতে ডিজিটার পদ্ধতিতে টিকেট
বিক্রি না হওয়ায় রেল যাত্রীদের দুর্ভোগ



মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

জয়পুরহাটের পাঁচবিবি রেল ষ্টেশন থেকে ডিজিটাল পদ্ধতিতে টিকেট বিক্রি না হওয়ায় সাধারন যাত্রীদের দুর্ভোগ বৃদ্ধি পাচ্ছে।


জানা গেছে, দেশের বিভিন্ন রেল ষ্টেশনে সাধারণ যাত্রীদের সুবিধার্থে গন্তব্যে যাওয়ার এবং ফিরতী টিকেট গ্রহনের জন্য ডিজিটাল পদ্ধতিতে টিকেট বিক্রয় শুরু হয়েছে। কিন্তু পাঁচবিবি রেল ষ্টেশনের আজো ডিজিটাল পদ্ধতি চালু না হওয়ায় হাতে লেখা টিকিটের মাধ্যমে গন্তব্যে যাওয়ার টিকেট ক্রয় করতে হচ্ছে যাত্রীদের। রাজশাহী, ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঁচবিবি রেল রুট দিয়ে প্রতিদিন ১০টি আন্তঃনগর ট্রেন চালাচল করে।



এর মধ্যে পাঁচবিবিতে একতা, দ্রæতযান, বরেন্দ্র এবং বাংলাবান্ধা এক্সপ্রেস আন্তঃনগন ট্রেনের বিরতী রয়েছে। যাত্রী সাধারণ টিকেট নেয়ার জন্য কাউন্টারে গেলে যাত্রীদের বলা হয়ে থাকে টিকেট নাই। বাইরে থেকে কম্পিউটারে টিকেট ক্রয় করতে বলা হয়। ফলে যাত্রীদের প্রতি টিকিটে অতিরিক্ত ২০ টাকা বেশী ব্যাংক চার্জ দিয়ে টিকেট কাটতে হচ্ছে। ষ্টেশন মাষ্টারের অনীহার কারণে একদিকে যাত্রীদের হয়রানী হতে হচ্ছে। অপরদিকে রেল কর্তপক্ষকে জানানো হচ্ছে পাঁচবিবি থেকে তেমন টিকেট বিক্রি হচ্ছে না।


অভিযোগ রয়েছে ষ্টেশন মাষ্টারের অনীহার কারণে অনেক সময় ট্রেনের একই সীট নম্বরে একাধিক টিকেট দেয়া হয়ে থাকে। পাঁচবিবি ষ্টেশন মাষ্টার আব্দুল আউয়াল বলেন, পার্শ্বর্তী ষ্টেশনের মাষ্টারগণ পাঁচবিবির টিকেট নিলে যাত্রীদের টিকেট দেয়া সম্ভব হয় না। তখন বলা হয় কম্পিউটারে টিকেট ক্রয় করতে। কাউন্টার থেকে একই সীটে একাধিক টিকেট দেয়া হয় না বলে তিনি জানান।


এ সম্পর্কিত আরো খবর

পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১