ফরিদপুরের ভাঙ্গায় আওয়ামী লীগের দুইগ্রুপে উত্তেজনা, মহাসড়ক অবরোধ

ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার বাবনাতলা নামকস্থানে প্রায় দুই ঘণ্টা ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে রাখার পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।
মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে সড়ক অবরোধ তুলে নেয়া হয়।

সোমবার রাতে ভাঙ্গা পৌরসভার নির্বাচনে অংশ নেয়া দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাকে কেন্দ্র করে এ অবরোধ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহর সমর্থকদের সাথে স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর সমর্থকদের সোমবার রাতে কয়েকদফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
এরই জের ধরে ভাঙ্গা পৌর এলাকাসহ আশপাশের এলাকায় সকাল থেকেই দুইপক্ষের মধ্যে সংঘর্ষের আশংকার ব্যাপক উত্তেজনা সৃষ্টি। এ সময় মজিবুর রহমান নিক্সন চৌধুরীর সমর্থকরা রাস্তায় গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে। এ সময় দুইপাশে কয়েকশ যানবাহন আটকা পড়ে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফরিদপুর জেলা সদর ও পার্শ্ববর্তী জেলা থেকে অতিরিক্ত পুলিশ ও র্যাব মোতায়েন করা হয়। রাস্তার ওপর গাছের গুড়ি ফেলে এ অবরোধ সৃষ্টি করায় দীর্ঘ যানজট ও জনদুর্ভোগ দেখা দেয়।
ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। উভয়পক্ষের সাথে আলোচনা সাপেক্ষে অবরোধ তুলে নেয়ার সিদ্ধান্ত হয়।
প্রসঙ্গত, আগামী ২০ মার্চ ভাঙ্গা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।