এতিমখানা শব্দটি কি পুংলিঙ্গ নাকি স্ত্রীলিঙ্গ - খবর তরঙ্গ
শিরোনাম :

এতিমখানা শব্দটি কি পুংলিঙ্গ নাকি স্ত্রীলিঙ্গ



কেফায়েত উল্লাহ মিয়াজী, (খবর তরঙ্গ ডটকম)

বাবা মারা গেলে শুধু ছেলেরা এতিম হয়, মেয়েরা হয় না? এতিম হলে ছেলে এবং মেয়ে দু’জনই অসহায় হয় কিন্তু প্রশ্ন থেকে যায় কে বেশি অসহায় ছেলে নাকি মেয়ে?

বাংলাদেশে এমন কোন এলাকা নেই যেখানে এতিমখানা নেই কিন্তু বাংলাদেশের একটি এতিমখানায়ও কোন এতিম মেয়ের ঠাঁই হয়নি!

প্রতিটি জেলা উপজেলা ও ইউনিয়নে এতিম অসহায় মেয়েদের জন্য সরকারী বেসরকারী উদ্যোগে মহিলাদের তত্বাবধানে “মেয়েদের এতিমখানা” গড়ে তোলা দরকার। তাছাড়া যে সকল এতিমখানা আছে ওই এতিমখানা গুলোতে আলাদা করে “মেয়েদের এতিমখানা” করা বাধ্যতামূলক করে নীতিমালা করা জরুরী।

বাবা মারা গেলে ছেলেরা এতিমখানায় আশ্রয় পায়, কিন্তু মেয়েরা অধিকাংশই এ সুযোগ না পাওয়ায় আত্মীয় অনাত্মীয়ের বাড়ীতে কাজ করে অমানবিক জীবনযাপন করতে হয়। তারা একদিকে হয় শিক্ষা বঞ্চিত, অন্যদিকে তাদের জীবন হয় অনিরাপদ ও যন্ত্রণাময়।

সামর্থ্যবানরা এতিমখানা করেন, কিন্তু তাদের এ সুযোগ শুধু ছেলেরা পাবে আর মেয়েরা পাবে না এটি কি এতিম মেয়েদের প্রতি জুলুম নয়?

এতিম মেয়েদের লালন পালন হয়তো একটু বেশি কষ্টকর কিন্তু অসম্ভব নয়! আপনারা যারা দ্বীনদার তাদের কাছে শুনি কষ্টকর ইবাদতে আল্লাহ বেশী খুশী।

মহান রবের রাজি খুশীর জন্য প্রতিটি জেলা উপজেলা ও ইউনিয়নে অসহায় এতিম অনাথ মেয়েদের সুশিক্ষিত হিসেবে গড়ে তোলার জন্য নিরাপদ মেয়েদের এতিমখানা গড়ে তোলার আকুল আবেদন রইলো সবার কাছে।


এ সম্পর্কিত আরো খবর

মতামত এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ