যুবদলের ইতিহাস ১৬ কোটি মানুষের উন্নয়নের ইতিহাস : মিনু - খবর তরঙ্গ
শিরোনাম :
রাজশাহীতে যুবদলের ৪১ প্রতিষ্ঠাবর্ষিকী পালিত

যুবদলের ইতিহাস ১৬ কোটি মানুষের উন্নয়নের ইতিহাস : মিনু



প্রেস বিজ্ঞপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

বাংলাদেশ জাতীয়বাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল রোববার নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে রাজশাহী মহানগর ও জেলা যুবদলের যৌথ আয়োজনে যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল,বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনবার্সন বিষয়ক সহ-সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নাহার কাজী হেনা, জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য সচিব বিশ্বনাথ সরকার, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুল রহমান পিন্টু, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, মহানগর শ্রমিক দলের সভাপতি ইশারুদ্দিন এশা ও জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন। সমাবেশ পরিচালনা করেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত।


অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি’র সাংগঠনিব সম্পাদক আসলাম সরকার, জেলা বএিনপি’র সদস্য সৈয়দ মহসিন আলী, মিজানুর রহমান মিজান, রায়হানুল হক রায়হান, জাহান পান্না, মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক ও মহানগর বিএনপি’র দপ্তর সম্পাদক নাজমুল হক ডিকেন, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি নাসির উদ্দিন বাবু, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জমান পরাগ, মহানগর যুবদলের সহ-সভাপতি মাইনুল হক হারু, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবল,ু জেলা যুবদলের সহ-সভাপতি সুলতান আহম্মেদ, মোজাফ্ফর হোসেন মুকুল, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান টিটো ও জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, জেরা মহিলা দলের সভাপতি রোকসানা বেগম টুকটুকি, মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক গুলশান আরা মমতা, সামসুন্নাহার, জরিনা।


এছাড়াও মহানগর ছাত্র দলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, নাহিন আহম্মেদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি রবিউল ইসলাম কুসুমসহ মহানগর, থানা, উপজেলা, ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ডের যুবদল, বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, যুবলীগ দেশকে ধ্বংস করার জন্য কাজ করে, আর যুবদল দেশকে উন্নয়ন করার কথা ভাবে। দেশের উন্নয়নে সক্রিয় ভূমিকা ও যুবদলের সমাজকে ধ্বংসের হাত রক্ষা কতে ১৯৭৮ সালে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যুবদল গঠন করেন। কিন্তু স্বাধীনতা পরবর্তী সময়ে দুর্নীতিবাজ এই আওয়ামী লীগ সরকার খুন, গুম লুট, রাহাজানি করে দেশকে ধ্বংসের পথে নিয়ে গেছে।


বর্তমানে এই সরকারের অবৈধ প্রধানমন্ত্রী দেশের টাকা লুট করে, শেয়ার বাজার ধ্বংস করে দেশকে ভারতে হাতে তুলে দেওয়ার পাঁয়তারা করছে। এছাড়াও দেশকে যুবলীগের কুলাঙ্গারগণ জুয়াড় আসরে পরিণত করেছে। ক্যাসিনোর ব্যবসা করে হাজার হাজার কোটি টাকা অবৈধ পথে আয় করে বিদেশে পাচার করেছে। এরসাথে সরকারের রাঘব বোয়ালরা যুক্ত থাকলেও তাদের গ্রেফতার করা হচ্ছেনা। তিনি আরো বলেন, বর্তমান অবৈধ প্রধানমন্ত্রীর সন্তান ছাত্রলীগের সন্ত্রাসীরা দেশের অরাজকতা সৃষ্টি করেছে। মেধাবী শিক্ষার্থীদের হত্যা করছে। কয়েকদিন পূর্বে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরাব ফাহাদকে নির্মমভাবে হত্যা করেছে। এছাড়াও মহানবী (সাঃ) কে কুটক্তির প্রতিবাদ করায় পুলিশ ধর্মপ্রাণ মুসলমানদের হত্যা করেছে। এই খুনি সরকারের কবল থেকে দেশকে রক্ষা করতে হলে বেগম খালেদা জিয়ার কোন বিকল্প নাই।


সেইজন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রেখেছে। তারেক রহমানকে সাজানো মামলায় সাজা প্রদান করে দেশের বাহিরে রেখেছে। বেগম জিয়ার মুক্তির জন্য রাজশাহী থেকে সরকার পতনের কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। সেই আন্দোলনে সকল বাধা উপেক্ষা করে বিএনপি, যুবদল, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ সকল জনগণকে রাজপথে নামার আহবান জানান মিনু।


সভাপতির বক্তব্যে সুইট উপস্থিত বিএনপি, যুবদল দল ও অন্যান্য নেতৃবৃন্দদের ধন্যবাদ জানান। সেইসাথে আগামীতে সরকার পতনের আন্দোলনে সকলকে শরীক হওয়ার আহবান জানিয়ে সমাবেশ সমাপ্ত করেন।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
রাজশাহী এর অন্যান্য খবরসমূহ