সিলেটে এমসি কলেজে ধর্ষণ ঘটনায় রাজশাহী মহানগর ছাত্রদলের নিন্দা ও প্রতিবাদ - খবর তরঙ্গ
শিরোনাম :

সিলেটে এমসি কলেজে ধর্ষণ ঘটনায় রাজশাহী মহানগর ছাত্রদলের নিন্দা ও প্রতিবাদ



প্রেস বিজ্ঞপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

গতকাল ২৫ শে সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায়, দেশ বরন্য শিক্ষাপ্রতিষ্ঠান সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে বেড়াতে আসেন এক দম্পত্তি। রাত ৯ টার কয়েকজন ছাত্রলীগ কর্মী স্বামীকে মারধোর করে স্ত্রীকে ছিনিয়ে মহিলা ছাত্রী নিবাসে নিয়ে যায়। পরে স্ত্রীর পিছু পিছু স্বামী ছাত্রাবাসে পৌছলে তাকে রশি দিয়ে বেধে ফেলে ছাত্রলীগ কর্মীরা। এক পর্যায়ে স্বামীর সঙ্গে বেড়াতে আসা ওই বধুকে ৫-৬ জন ছাত্রলীগ কর্মী পালাক্রমে ধর্ষন করে।উক্ত ঘটনাটি মিডিয়াতে আসার পর থেকেই দেশজুড়ে ব্যাপক উদ্বেগ উৎকণ্ঠা এবং সাধারন জনগনের মাঝে তীব্র প্রতিক্রিয়া পরিলক্ষিত হচ্ছে ‌।


ছাত্রলীগের এরূপ বর্বরোচিত ঘটনায় সাধারণ ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক, রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি মোঃ আসাদুজ্জামান জনি, সিনিয়র সহ-সভাপতি মূর্তুজা ফামিন, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাসুদুর রহমান সৌরভ, যুগ্ম সাধারণ সম্পাদক নাহিন আহমেদ সহ রাজশাহী মহানগর ছাত্রদল এবং মহানগর ছাত্রদলের আওতাধীন সকল ইউনিটের সর্বস্তরের নেতাকর্মীবৃন্দ। 


ফ্যাসিবাদের দিন যত দীর্ঘায়িত হচ্ছে ততোই দূঃশাসন, শোষণ, নিপীড়ন মাত্রাতিরিক্ত বৃদ্ধি পাচ্ছে যার ফলশ্রুতিতে ছাত্রলীগের “সোনার ছেলেরা” বাংলাদেশকে মগের মুল্লুকে পরিণত করেছে। একটি নামধারী “ছাত্র সংগঠন” কতটা বেপরোয়া, লাগামছাড়া হলে দেশবরেণ্য একটি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রী হলে এরূপ দুঃসাহসিক ঘটনার জন্ম দিতে পারে তা সহজেই অনুমেয় ‌।


দুঃখজনক হলেও সত্যি এরূপ ন্যক্কারজনক ঘটনা সাময়িক সমালোচনা সৃষ্টি করলেও অধিকাংশ ক্ষেত্রে ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় থাকার কারণে বিচার হয় না বা কঠোর কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয় না। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা জসিম উদ্দিন মানিকের ঘটনা, বিশ্বজিৎ হত্যার ঘটনা, বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার ঘটনা‌ এবং সদ্য ঘটে যাওয়া উক্ত ঘটনা একই ধারাবাহিকতার ফসল। ফলশ্রুতিতে দেশের বৃহত্তম সন্ত্রাসী সংগঠন, বখাটেদের নিরাপদ আশ্রয়স্থল হিসেবে “ছাত্র নামধারী” এই সংগঠনটি এখন সাধারণ ছাত্রছাত্রীদের কাছে এক মূর্তমান আতঙ্কের নাম। 


অনতিবিলম্বে সিলেটে ঘটে যাওয়া কাপুরুষিত এই ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে সকল দায়ী ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে আসা সহ বিচার করে যথাযথ শাস্তির দাবি জানাচ্ছে রাজশাহী মহানগর জাতীয়তাবাদী ছাত্রদল এবং পাশাপাশি প্রাতিষ্ঠানিক বিভাগীয় তদন্তের মাধ্যমে সকল দোষী বখাটেদের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্থায়ী রূপে বহিষ্কারের আহ্বান জানায়।


এ সম্পর্কিত আরো খবর

রাজশাহী এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ