লক্ষ্মীপুরে শিক্ষানবিশ আইনজীবিদের মানববন্ধন

করোনাভাইরাসের কারনে বার কাউন্সিলের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত থাকায় ২০২০ সালের গ্রেজেট প্রকাশ করে বার কাউন্সিলের সনদ প্রদানের দাবি জানিয়েছে জেলার শিক্ষানবীশ আইনজীবিরা।এ দাবিতে মঙ্গলবার (৩০ জুন) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে মানববন্ধন করে তারা।


এ সময় উপস্থিত ছিলেন শিক্ষানবিশ আইনজীবিদের জেলা আহবায়ক আব্দুর রব সুমন, যুগ্ম আহবায়ক নুর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বিদুৎ মল্লিক, মারিয়া সুলতানা সুইটি প্রমুখ।


মানববন্ধনে বক্তারা জানান, বৈশি^ক মহামারী করোনা ভাইরাসের কারণে তাদের লিখিত পরীক্ষা অনির্দিষ্ট সময়ের জন্য অনিশ্চিত হয়ে পড়েছে। তাদের মধ্যে কেউ কেউ ৫ থেকে ১০ বছর পূর্বেও দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আইন বিষয়ে ডিগ্রি অর্জন করেও আইনজীবি হিসেবে স্বীকৃতি পাননি। ফলে ২০১৭ ও ২০২০ সালে এম.সি.কিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবিদের ২০২০ সালেই গেজেট প্রকাশ করে সনদ দেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান তারা।


শিক্ষানবীশ আইনজীবিরা বলেন, তারা অনার্স-মাষ্টার্স শেষ করেও বর্তমানে বেকার রয়েছে। দেশের এ ক্লান্তিলগ্নে তারা বেকার থাকতে চাই নায় না। এ মহুর্তে তারা আইনজীবি হিসেবে তালিকাভূক্ত হয়ে যেন সাধারণ জনগণকে আইনী সেবা দিতে পাওে সে জন্য তাদের বেকারত্ব সেজন্য সরকারের সু-দৃষ্টি কামনা করছেন।