পদত্যাগকৃত অধ্যক্ষকে পুনঃ বহালের দাবীতে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

লক্ষ্মীপুরে পদত্যাগকৃত অধ্যক্ষকে পুনঃ বহালের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। সোমবার শিক্ষার্থীরা স্কুলের ক্লাশ বর্জন করে লক্ষ্মীপুর পৌর শহরে অবস্থিত পাবলিক স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। এসময় শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও পদত্যাগকৃত অধ্যক্ষ জেড,এম ফারুকীকে ওই পদে পুনঃ বহালের দাবীতে মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন,অভিভাবক রাজু হাসান,জসিম উদ্দিন তুহিন,মাইনুদ্দিন লিটন,রেহেনা আক্তার,স্কুল পরিচালনা কমিটির সভাপতি প্রকৌশলী মাকসুদ উদ্দিনসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

 

বক্তারা বলেন,হিউম্যান ডেভেলপমেন্ট ট্রাষ্ট্র এর কয়েকজন সদস্য তাদের স্বজনদের শিক্ষক পদে চাকুরী প্রদানে অধ্যক্ষকে চাপসহ অশালীন কথা বার্তা বলেন। এতে অধ্যক্ষ জেড,এম ফারুকী অপমান সহ্য করতে না পেরে চলতি বছর জুলাই ২৭ তারিখে অধ্যক্ষের পদ থেকে তাকে অব্যাহতি জানাতে পরিচালনা পরিষদের সভাপতি বরাবরে পদত্যাগ পত্র জমা দেন।পরে তিনি স্কুলে আসাও বন্ধ করে দেন। পদত্যাগের বিষয়টি সোমবার সকালে তারা নিশ্চিত হলে ওই পদে পুনঃ বহালের দাবীতে মানববন্ধনসহ পদত্যাগকৃত অধ্যক্ষ জেড,এম ফারুকীকে ওই পদে পুনঃ বহালসহ নিয়োমিত শিক্ষার্থীদের পাঠদান ও শিক্ষার মান উন্নয়নের দাবী জানানো হয়। তা না হলে স্কুল থেকে শিক্ষার্থীদের টিসি নিয়ে অন্য স্কুলে ভর্তি করানো হবে বলে মানববন্ধনে জানান। এসময় শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও মানববন্ধনে অংশ নেন।

 

অধ্যক্ষ জেড,এম ফারুকী জানান,তিনি যোগদানের পর থেকে হিউম্যান ডেভেলপমেন্ট ট্রাষ্ট্র এর মালিকানাধীন পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার মান আরো উন্নতিসহ পিএসসিতে জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে কয়েকবার।বেড়েছে শিক্ষার্থীর সংখ্যাও। এর আগে তিনি রায়পুর সরকারি কলেজসহ জেলার বিভিন্ন কলেজে প্রভাষক পদে চাকুরিতে ছিলেন। এর পর অবসরে গিয়ে ২০১৫ সালের ১৫ জানুূয়ারিতে পাবলিক স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ পদে যোগদান করেন। হিউম্যান ডেভেলপমেন্ট ট্রাষ্ট্র এর কয়েকজন সদস্যের শিক্ষার্থীদের ঘিরে রক্তের বন্যা ভয়ে যাবে এ রকম আরো অশালীন কথা বার্তা মেনে নিতে না পেরে ব্যক্তিগত কারন দেখিয়ে অব্যাহতি পত্র জমা দিয়েছেন। তিনি শিক্ষার্থীদের নিরাস না হয়ে সামনে পরীক্ষায় অংশ গ্রহন করার জন্য অনুরোধ জানান। তবে তিনি তার পুনঃ যোগদানের বিষয়টি ভেবে দেখবেন বলে জানান।