লক্ষ্মীপুরের পিঠা উৎসব ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

লক্ষ্মীপুরের রায়পুরে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের উদ্যোগে আজ সোমবার দিনব্যাপি উৎসব মুখোর পরিবেশের মধ্যদিয়ে পিঠা উৎসব ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়েছে। শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রায় ৬০টি স্টল সাজিয়ে দেশীয় তৈরি পিঠার ঐতিহ্য তুলে ধরতে প্রায় ২০০ রকমের নানা নকশার পিঠা প্রদর্শন করা হয়।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান প্রফেসর কাজী নুরুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুল।

অন্যদের মধ্যে উপস্থিতি ছিলেন- উপজেলা চেয়ারম্যান আলতাব হোসেন হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায়, পৌর মেয়র ইসমাইল খোকন, কলেজ অধ্যক্ষ মো. নুরুল আমিন ও স্থানীয় চেয়ারম্যান ইউছুব জালাল কিছমত প্রমুখ। এসময় শিক্ষক, সাংবাদিক, অভিভাবক ও শিক্ষার্থীসহ প্রায় ১৫’শ অতিথি অংশগ্রহণ করেন। অনুষ্ঠান চলাকালে দেশি পিঠার ঐতিহ্য তুলে ধরতে শিক্ষার্থীরা পিঠা উৎসবের আয়োজন করে। অনুষ্ঠানে শেষে জিপিএ-৫প্রাপ্ত ৬৫ শিক্ষার্থীকে হাতে ক্রেস্ট তুলে দেন প্রধান অথিথি এমপি পাপুল।