নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে লক্ষ্মীপুরের মেঘনায় ১২ জেলে আটক, ৭জনকে জেল ও ৫জনকে জরিমানা করছে ভ্রাম্যমান আদালত - খবর তরঙ্গ
শিরোনাম :

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে লক্ষ্মীপুরের মেঘনায় ১২ জেলে আটক, ৭জনকে জেল ও ৫জনকে জরিমানা করছে ভ্রাম্যমান আদালত



আতোয়ার রহমান মনির, (খবর তরঙ্গ ডটকম)

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে লক্ষ্মীপুর সদর, রামগতি ও রায়পুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় তাদের কাছ থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ করা হয়েছে। মধ্য রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৭ জেলেকে বিভিন্ন মেয়াদে জেল ও ৫জনকে অর্থদন্ড করা হয়। সদর,রামগতি ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সফিকুর রিদোয়ান আর মান শাকিল ও সুচিত্র রঞ্জন দাস এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য ও স্থানীয় পুলিশ কর্মকর্তাসহ স্থানীয় এলাকাবাসী।


জেলা মৎস্য কর্মকর্তা এইচ এম মহিব উল্যা বলেন,নিষেধাজ্ঞার সময় মেঘনা নদীতে মা ইলিশ ধরার অপরাধে ১২ জেলেকে আটক করে ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৫জনকে অর্থদন্ড করেন ভ্রাম্যমান আদালত। প্রতিদিন নদী মৎস্য বিভাগ,জেলা প্রশাসন ও কোষ্টগার্ডের যৌথ অভিযান চলছে।


সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, ৩১ অক্টোবর পর্যন্ত মেঘনা নদীর একশত কিলোমিটার এলাকায় মাছ শিকার,পরিবহন,মজুদ ও বাজারজাতকরন অথবা বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে। এ আইন আমান্য করলে ১ থেকে ২ বছরের জেল অথবা জরিমানা এবং উভয়দন্ডের বিধান রয়েছে।


লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষ্মীপুর এর অন্যান্য খবরসমূহ