গ্রাহকদের সঞ্চয়কৃত ৩০ লাখ টাকা আত্মসাতের দায়ে পোস্ট মাস্টার কারাগারে - খবর তরঙ্গ
শিরোনাম :

গ্রাহকদের সঞ্চয়কৃত ৩০ লাখ টাকা আত্মসাতের দায়ে পোস্ট মাস্টার কারাগারে



আতোয়ার রহমান মনির, (খবর তরঙ্গ ডটকম)

লক্ষীপুরে গ্রাহকের সঞ্চয়কৃত ৩০ লাখ টাকা আত্মসাত করায় পোস্ট মাস্টার শ্রীবাস চন্দ্রকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)। তাকে নোয়াখালীর মাইজদি সুপার মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে এরপর তাকে আদালতে হাজির করা হলে টাকা আত্মসাতের বিষয়ে পোস্ট মাস্টার শ্রীবাস চন্দ্রের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে। শ্রীবাস চন্দ্র দে লক্ষীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের উপ-ডাকঘরের সাব পোস্ট মাস্টার ছিলেন।
দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ সোমবার রাত সাড়ে ৮ টার দিকে জানান, অভিযুক্ত শ্রীবাস চন্দ্র ৩০ লাখ ২৭ হাজার টাকা আত্মসাতের ঘটনা স্বীকার করেছেন। জবানবন্দি গ্রহণের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল দেব তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


জানাগেছে, শ্রীবাস চন্দ্র দে’র বিরুদ্ধে ২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের ঘটনায় গত ১৩ মে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। সদর উপজেলার দত্তপাড়ার দক্ষিণ মাগুড়ী এলাকার হাবিব উল্যা এ মামলা দায়ের করেন। এরপর বিষয়টি বিভাগীয় কর্মকর্তার মাধ্যম হয়ে তদন্ত শরু করে দুদক। পরবর্তীতে দুদকের তদন্তে শ্রীবাসের বিরুদ্ধে আরও চারজন গ্রাহকের ২৭ লাখ ৭৭ হাজার টাকা আত্মসাতের প্রমান পাওয়া যায়। এসব টাকার পরিমাণ শুধু গ্রাহকের পাশ বহিতে উত্তোলন করা হয়েছে। কিন্তু অন্যান্য রেকর্ড এবং সরকারি তহবিলে হিসাবভূক্ত করা হয়নি।


তদন্তের শেষ পর্যায়ে দুদক সোমবার গ্রেফতার করে শ্রীবাস চন্দ্র দে নামের পোস্ট মাস্টারকে। আগেই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। এ ঘটনায় অন্য কেউ জড়িত আছে কিনা তা জানা যায়নি।


রায়পুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষ্মীপুর এর অন্যান্য খবরসমূহ