লক্ষ্মীপুরে চাল-ডালের পর বিনামূল্যে সবজি বিতরণ করলেন এ কে এম সালাউদ্দিন টিপু - খবর তরঙ্গ
শিরোনাম :

লক্ষ্মীপুরে চাল-ডালের পর বিনামূল্যে সবজি বিতরণ করলেন এ কে এম সালাউদ্দিন টিপু



আতোয়ার রহমান মনির, (খবর তরঙ্গ ডটকম)

লক্ষ্মীপুরে জেলা যুবলীগের পক্ষ থেকে শহরের বিভিন্ন শ্রেনি পেশার মানুষকে বিনামূল্যে সবজি বিতরণ করেছে জেলা যুবলীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপু। সোমবার সকালে পৌর শহরের শাখারিপাড়া এলাকায় প্রায় দুই হাজার পরিবারের মাঝে এসব সবজি বিতরণ করা হয়। এইকসাথে পৌর শহরের প্রতিটি ওয়ার্ডে বিনামূল্যে সবজি বিতরণ অব্যাহত থাকবে বলে জানান তিনি। এর আগে ৫০% ছাড়ে সবজি বিক্রি করে জেলা যুবলীগ। পরবর্তীতে বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। এছাড়া তিনি সদর উপজেলা ও পৌর শহরের কর্মহীন মানুষের বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন।
গত কয়েকদিন ধরে জেলা যুবলীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপু সদর উপজেলার প্রত্যান্ত গ্রামাঞ্জলে ত্রাণ নিয়ে সাধারণ দিনমজুরদের বাড়ির উদ্দেশ্যে ছুটে বেড়াচ্ছেন নিয়েছেন খোঁজ খবর। এছাড়া তিনি রাতের আধারে মধ্যবিত্ত পরিবারের অনেকেই পৌছে দিচ্ছেন খাদ্য সামগ্রী।


জানাগেছে, গত কয়েকদিন বিভিন্ন পয়েন্টেটে জেলা যুবলীগের সহায়তার মধ্যবিত্তদের জন্য ৫০% ডিসকান্ডে ও গরীবের জন্য বিনামূল্যে দোকানের পাশাপাশি এখন লক্ষ¥ীপুর জেলা লকডাউন হওয়ায় সে সহায়তা বিনামূল্যে পৌছে যাচ্ছে মধ্যবিত্তের ঘরে। পরিবারগুলোর পরিচয় গোপন রাখতে রাতে পৌঁছে দেওয়া হচ্ছে এ সহায়তা। সে সাথে যোগ হয়েছে বিভিন্ন শ্রেনি পেশার মানুষ। গত কয়েকদিনের জেলা যুবলীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপু এ প্রসংশিত উদ্যোগ সাধারণ মানুষের মাঝে সাড়া জাগিয়েছে।


তিনি সদর উপজেলায় ইউনিয়নগুলোসহ লক্ষ্মীপুর পৌর শহরের প্রতিটি ওয়ার্ডে বাড়ি বাড়ি পরিবারের মাঝে পৌছে দিচ্ছেন ডাল ও সাবানসহ খাদ্যসামগ্রী। খাদ্য সামগ্রীতে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১কেজি করে তেল, পেঁয়াজ দিলেও এবার তার সাথে যোগ হয়েছে বিনামূল্যে সবজি বিতরণ। সোমবার তিনি পৌর শহরের কয়েকস্থানে তিনি চাল-ডালের পর বিনামূল্যে সবজি বিতরণ করলেন বিভিন্ন শ্রেনি পেশার মানুষকে।


জেলা যুবলীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপু বলেন,মরনব্যাধি করোনাভাইরাস সংক্রমণে দেশের চলমান এ পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপদের সম্মুখীন মধ্যবিত্ত পরিবারের লোকজন। তারা সহযোগিতার জন্য প্রকাশ্যে ও আসতে পারছেন না। অপর দিকে পরিবার পরিজন নিয়ে কষ্ট পাচ্ছেন। তাই খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি এখন করা হচ্ছে শহরের বিভিন্ন শ্রেনি পেশার মানুষকে বিনামূল্যে সবজি বিতরণ।


লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ