রায়পুরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন ৬৫ বছরের এক বৃদ্ধ’ আক্রান্ত এক চিকিৎসক

লক্ষ্মীপুরের রায়পুর বামনী এলাকায় জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছে ৬৫ বছরের বয়স্ক রফিক উল্যা। মঙ্গলবার সকালে নিজবাড়ীতে মারা যায় সে। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। ওই বাড়ীসহ ৪ পরিবাকে লকডাউনে। এ তথ্য নিশ্চিত করেছেন রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জাকির হোসেন। তিনি জানান,কয়েকদিন ধরে রফিক উল্যাহ্


সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এর মধ্যে তিনি ঢাকায় চিকিৎসা গ্রহন করেন। পরে শারিরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে তার বাড়ীতে নিয়ে আসলে মঙ্গলবার সকালে শ্বসকষ্ট বেড়ে গিয়ে মারা যান তিনি।
অপরদিকে জেলার কমলনগরে শিশু রোগ বিশেষঞ্গ ডা.নাছির উদ্দিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন।এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩৪ জন। আর কমলনগরে একজন চিকিৎসকসহ আক্রান্তের সংখ্যা পৌঁছালো ৪ জন।


অপরদিকে গত ১৩ এপ্রিল ল²ীপুরকে লকডাউন ঘোষনার আজ ১৬তম দিন চলছে। এর মাঝেও মানুষ কোভিড-১৯ এর ভয়াবহতাকে উপেক্ষা করে হাট-বাজার, পাড়া- মহল্লা অনেক ক্ষেত্রে সামাজিক দূরত্ব মানছেনা।


সামাজিক দূরত্ব এবং কোয়ারেন্টাইন নিশ্চিত করতে প্রতিদিন চলছে ভ্রাম্যমান আদালতের অভিযান। এর মধ্যে মঙ্গলবার বিকাল পর্যন্ত সদর, রায়পুর ও রামগতি উপজেলায় ভ্রাম্যমান আদালত ছয়টি অভিযান চালিয়ে ৪০ জনের কাছ থেকে ২৬ হাজার ৯০০টাকা জরিমানা করা হয়।