রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর আঞ্চলিক মহা সড়ক: আঁকাবাঁকা বাঁকে ঘটছে দুর্ঘটনা - খবর তরঙ্গ
শিরোনাম :

রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর আঞ্চলিক মহা সড়ক: আঁকাবাঁকা বাঁকে ঘটছে দুর্ঘটনা



তাবারক হোসেন আজাদ, (খবর তরঙ্গ ডটকম)

সরু রাস্তা, আঁকাবাঁকা বাঁক, প্রশিক্ষণবিহীন চালক, ফিটনেসবিহীন গাড়ি, তড়িঘড়ি করে ওভারটেক, বেপরোয়া গতি, ভাঙাচোরা রাস্তা, সবমিলিয়ে টালমাটাল অবস্থা রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক।


উচ্চ আদালতের রায়, মন্ত্রণালয়ের নির্দেশ কিছুই যেন কাজে আসছে না। মহাসড়কে ‘যমদূতের’ মতো দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ যানবাহন তিন চাকার যানবাহন ইজিবাইক, সিএনজিচালিত অটোরিকশা, অটোটেম্পু ও ব্যাটারিচালিত রিকশা। ঘটছে প্রতিনিয়ত দুর্ঘটনা। দুর্ঘটনার পর পুলিশ কিছুদিন অভিযান চালায়, তারপর এক সময় সে অভিযান স্তিমিত হয়ে পড়ে। ফের চলতে শুরু করে তিন চাকার যানবাহন সংশ্লিষ্টরা বলছেন, লক্ষ্মীপুর-রায়পুর ও চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের বাঁক সোজা করার একটি প্রকল্প কয়েক বছর আগে গ্রহণ করা হলেও তা আর আলোর মুখ দেখেনি। ফলে দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনাও কমছে না।

সাম্প্রতিক রায়পুর-চাঁদপুর সড়কের খাইল্লারপুল স্থানে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে দুই জন প্রাণ হারায় ও দুইজন গুরুত্বর জখম হয়। রায়পুর-লক্ষ্মীপুর সড়কের বাসাবাড়িবাজারের আগে সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দ্রুতগামির ট্রাকের চাপায় ৪র্থ শ্রেণীর এক ছাত্রীর মৃত্যু হয়। সিকদার রাস্তার মাথায় পিকআপ- মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে চালক দুইজন নিহত হয়। এই-ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি উঠে দুর্ঘটনা রোধে এই গুরুত্বপুর্ণ আঞ্চলিক মহাসড়ক চার লেনে উন্নীত করার। এক ব্যাক্তি ফেইসবুক লিখেন কত প্রাণ গেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়বে।

সড়ক ও জনপদ বিভাগের লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত মোবাইল ফোনে জানান, রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কটিতে প্রায় শতাধিক বাঁক রয়েছে। চার লেনে  উন্নীত করার জন্য এক বছর আগেই মন্ত্রনালয়ে ফাইল পাঠানো হয়েছে। যা প্রক্রীয়াধীন রয়েছে। 

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৮ আগষ্ট) জাতীয় অর্থনৈতিক  নির্বাহী কমিটির একনেকের ২০ তম বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন,সড়ক দুর্ঘটনা কমাতে ঝুঁকিপুর্ণ আঁকাবাঁকা সড়কগুলোকে ধাপে ধাপে সোজা করা হবে। এরই অংশ হিসেবে  মাগুরা-শ্রীপুর জেলা পর্যন্ত মহাসড়ক বাঁক সড়লীকরন প্রকল্প হাতে নেয়া হয়েছে।

তাবারক হোসেন আজাদ


উপজেলা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
রায়পুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষ্মীপুর এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ