রায়পুরে ইউপিতে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা: মাঠে একাধিক প্রার্থী - খবর তরঙ্গ
শিরোনাম :

রায়পুরে ইউপিতে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা: মাঠে একাধিক প্রার্থী



তাবারক হোসেন আজাদ, (খবর তরঙ্গ ডটকম)

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। 


মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা নির্বাচন কর্মকর্তা দীপক বিশ্বাস নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন। ঘোষনার পর থেকেই একাধিক প্রার্থী জেলা ও উপজেলা নেতাদের বাড়ী গিয়ে দোয়া চাইছেন ও গোপন বৈঠক করছেন।


উল্লেখ্য, গত ১৪ জুলাই রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. শাহজাহান কামাল করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীনবস্তায় হাসপাতালে মারা যান।


ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ থেকে ২৩ সেপ্টেম্বর উপজেলা নির্বাচন কর্মকর্তার সংশ্লিষ্ট কার্যালয় থেকে মনোনয়নপত্র গ্রহণ ও দাখিল, ২৬ সেপ্টেম্বর বাছাই, ০৩ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহার ও ২০ অক্টোবর ভোটগ্রহণের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।অপরদিকে- উপ-নির্বাচনকে কেন্দ্র করে একাধিক প্রার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে-প্রচার-প্রচারনার পাশাপাশি জেলা ও কেন্দ্রীয় নেতাদের কাছে গিয়ে দোয়া নিচ্ছেন।


এলাকায় সচেতন ও সুশীলদের নিয়েও গোপন বৈঠক করছেন ও দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। আর ভোটাররাও খুঁজছেন যোগ্য প্রার্থী। বিশিষ্ট সমাজ সেবক বায়েজীদ ভুঁইয়া বলেন, সরকার সুষম উন্নয়নে বিশ্বাস করে। আশা করবো প্রশাসন নিরপেক্ষভাবে কাজ করবেন।


ভোটারও খুঁজছেন সৎ ও যোগ্য প্রার্থী, যারা সুখে-দুঃখে কাছে থাকবেন এবং দেশপ্রেম আছে, তেমন ব্যাক্তিই প্রতিনিধি হোক। সাধারণ মানুষ ও উন্নয়নের কথা যে প্রার্থী-প্রশাসনের কাছে তুলে ধরবেন, তেমন ব্যক্তিকেই নির্বাচিত করতে চান ভোটাররা।


রায়পুর উপজেলা নির্বাচন কর্মকর্তা দীপক বিশ্বাস.জানান, সাবেক ইউপি চেয়ারম্যান মারা যাওয়ায় দুই মাস পর উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করেছেন নির্বাচন কমিশন। 


কেরোয়া ইউপিতে মোট ভোটার ২৭ হাজার ৮৫৫ জন, তার মধ্যে নারী ভোটার ১৩ হাজার ৫৬১ ও পুরুষ ভোটার১৪ হাজার ২৯৪ জন। মোট কেন্দ্র ৮ টি।। ২০১৬ সালে ৫ দফায় ইউপি নির্বাচন সম্পুর্ণ হয়।।
তাবারক হোসেন আজাদ


উপজেলা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষ্মীপুর এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০